• রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৩:১৭ পূর্বাহ্ন



অটো-পাস, অটো-প্রমোশন শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের মুখে নিয়ে যাবে’

Reporter Name / ৪৮ Time View
Update : শুক্রবার, ১৮ জুন, ২০২১



নির্ভীক সংবাদ ডেস্ক:

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, অটো-পাস আর অটো-প্রমোশন আমাদের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস মুখে নিয়ে যাবে। জ্ঞান অর্জনের ধারায় কোন শর্টকাট পদ্ধতি নেই। সার্টিফিকেট সর্বস্ব শিক্ষা আমাদের মূর্খ জাতিতে পরিণত করবে।

শুক্রবার (১৮ জুন) এক বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এসব কথা বলেন।

গোলাম মোহাম্মদ কাদের বলেন, করোনার কারণে এক বছর আগে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেয়া হয়েছে। অথচ, হাট-বাজার, অফিস-আদালত, ব্যাংক-বীমা সবই খুলে দেয়া হয়েছে, সব কিছুই স্বাভাবিক ভাবে চলছে। কিন্তু, করোনার দোহাই দিয়ে বর্ধিত করা হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি। এর চেয়ে আত্মঘাতী সিদ্ধান্ত আর কিছু হতে পারে না।

তিনি বলেন, অনলাইন শিক্ষা ব্যবস্থার পাঠদানের কিছু উদ্যোগ লক্ষ্য করা যায়। তবে তাদের সংখ্যা অত্যন্ত নগণ্য ও সে ব্যবস্থার সুবিধা শুধুমাত্র উচ্চ বিত্তের মধ্যেই সীমাবদ্ধ থাকছে। তাছাড়া সেখানে যথাযথ শিক্ষা কার্যক্রম চালানো সম্ভব হয় না। একই সঙ্গে শিক্ষা গ্রহণে ক্ষুদ্র অংশের সুবিধাভোগী গোষ্ঠির সঙ্গে দেশের অধিকাংশ শিক্ষার্থীদের বৈষম্য সৃষ্টি হচ্ছে।

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আরও বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় শিক্ষার্থীরা জ্ঞান চর্চা থেকে বঞ্চিত হচ্ছে। এতে, শারীরিক ও মানসিকভাবে দুর্বল হয়ে পড়ছে আগামী প্রজন্ম। গণমাধ্যমের খবর অনুযায়ী করোনাকালে গত ১৫মাসে ১৫১ জন শিক্ষার্থী মানসিক অবসাদগ্রস্ত হয়ে আত্মহত্যা করেছে বলে জানা যায়। তাই, অগ্রাধিকার ভিত্তিতে ছাত্র ও শিক্ষকদের করোনার টিকা দিয়ে যত দ্রুত সম্ভব শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দিতে হবে।

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category