• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৪:৫২ অপরাহ্ন

আজ রাবিতে ঢাবির ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা

Reporter Name / ৪৬ Time View
Update : শুক্রবার, ১৭ জুন, ২০২২

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথমবর্ষের ২০২১-২২ শিক্ষাবর্ষের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার (১৭ জুন) অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও দেশের সাতটি বিভাগের পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে এই পরীক্ষা হবে।

জানা যায়, রাবি কেন্দ্রে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটে ৫৩৬ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত চারুকলা অনুষদের ‘চ’ ইউনিটের ৪০ মিনিটের বহুনির্বাচনী অংশের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। উত্তর দেওয়ার জন্য সময় থাকবে ৩০ মিনিট।

এবার ‘চ’ ইউনিটের ১৩০ আসনের বিপরীতে আবেদন করেছেন সাত হাজার ৩৫৭ জন। সেই হিসেবে ‘চ’ ইউনিটে প্রতি আসনের জন্য লড়াই করবেন ৫৬ জন শিক্ষার্থী।

এ পরীক্ষার ফলাফলের ভিত্তিতে পরে মেধাক্রম অনুযায়ী ১ হাজার ৫০০ জন ৬০ নম্বরের অঙ্কন পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পাবেন। ওই পরীক্ষার জন্য সময় থাকবে ৪৫ মিনিট। শিক্ষার্থীদের প্রাপ্ত নম্বরের সঙ্গে এসএসসি ও এইচএসসির জিপিএর ওপর ১০ করে মোট ২০ নম্বর যোগ করে মেধাতালিকা প্রস্তুত করা হবে।

আজ ‘চ’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে শেষ হবে ঢাবির এবারের ভর্তি পরীক্ষা। রাবিতে ঢাবির স্নাতক ২০২১-২২ শিক্ষাবর্ষের (৪ জুন) ‘খ’ ইউনিট , (৩জুন) ‘গ’ ইউনিট, (১০ জুন) ‘ক’ ইউনিট এবং (১১ জুন) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।। পরীক্ষাগুলো সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category