ইমাম সাহেবরা হচ্ছেন সমাজের দর্পণঃ আরএমপি পুলিশ কমিশনার


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ৯ জানুয়ারী, ২০২১

মোঃ রকিবুজ্জামান রকিঃ- আজ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়ন রাজশাহীতে ইসলামিক ফাউন্ডেশন বিভাগীয় কার্যালয় রাজশাহী কর্তৃক আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটি কর্তৃক গৃহীত কর্মপরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবে রাজশাহী বিভাগীয় শহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় তার অবদান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক।

একই সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ. এইচ. এম খায়রুজ্জামান লিটন মেয়র রাজশাহী সিটি কর্পোরেশন রাজশাহী। আলোচনায় সভায় বিশেষ অতিথির বক্তব্যে প্রথমেই পুলিশ কমিশনার মহোদয় শ্রদ্ধাভরে বিনম্র চিত্তে স্বরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি তাঁর বক্তব্যে বলেন জাতির পিতার দূরদর্শীতা ও বিচক্ষণতার কারণে আজ আমরা আমাদের স্বাধীনতা অর্জন করেছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আজন্ম লালিত স্বপ্নকে বাস্তবায়নে তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

জেলায় জেলায় ৫৬০ টি মসজিদ সরকারি ভাবে তৈরি হচ্ছে। পুলিশ কমিশনার মহোদয় আরো বলেন তিনি যখন বিভিন্ন জেলায় পুলিশ সুপার হিসেবে কাজ করেছেন তখন সকল ইমাম সাহেবদের অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন। ইমাম সাহেবরা হচ্ছেন সমাজের দর্পণ। সমাজের মানুষ আপনাদের মান্য করেন। আপনারাই পারেন সমাজকে জাগ্রত করতে ধর্মীয় মূল্যবোধ জাগ্রত করে সমাজকে আরো সুন্দর করতে পারেন। এই সমাজকে অপরাধ মুক্ত করতে আমাদের সবার কর্তব্য আছে। আমাদের প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাম্প্রদায়িক সাম্প্রীতির জন্য অন্যান্য অবদান রেখেছেন।

সংবিধানে সকল নাগরিক ও সকল ধর্মের মানুষকে সমানাধিকার নিশ্চিত করেছেন। জাতির পিতা সারাজীবন বাঙ্গালী জাতির জন্য ত্যাগ স্বীকার করেছেন। তিনি তার বক্তব্যে আরো বলেন যে, জাতির পিতার লালিত স্বপ্পকে বাস্তবায়ন করার জন্য সকলকে নিজ নিজ অবস্থান থেকে নিরন্তর কাজ করার জন্য আহবান জানান। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব ফারুক আহম্মেদ, প্রকল্প পরিচালক, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প।

Total view = 130