এইচএসসি-সমমান পরীক্ষার ফল প্রকাশে সংসদে বিল পাশ


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ২৪ জানুয়ারী, ২০২১

নির্ভীক সংবাদ ডেস্ক:বিশেষ পরিস্থিতে পরীক্ষা ছাড়া এইচএসসি ও সমমান পরীক্ষার্থীদের উত্তীর্ণের জন্য আইন সংশোধন করে জাতীয় সংসদে বিল পাশ করা হয়েছে।

রোববার জাতীয় সংসদ অধিবেশনে ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি অ্যাডুকেশন (অ্যামেন্ডমেন্ট) বিল-২০২১ পাশের প্রস্তাব করলে তা কণ্ঠ ভোটে পাশ হয়।

সংসদের অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

সংসদে শিক্ষামন্ত্রী জানান, পাশকৃত বিলের গেজেটে রাষ্ট্রপতি আবদুল হামিদের স্বাক্ষর প্রদানের দুইদিন পরই এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

এর আগে ১৯ জানুয়ারি শিক্ষামন্ত্রীর উপস্থাপিত এই বিল একদিনের মধ্যে পরীক্ষা করে সংসদে প্রতিবেদন দেয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষের দিকে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে করোনাভাইরাস বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে। এতে প্রাণঘাতী ভাইরাস মোকাবিলায় সব দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। বাংলাদেশও ২০২০ সালের মার্চের শেষের দিকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে। এরপর থেকে অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। তবে করোনার সংক্রমণ প্রতিরোধে গত এক বছরে কোনো পাবলিক পরীক্ষা নেয়া হয়নি।

Total view = 248