• রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৬ পূর্বাহ্ন



‘এডভোকেট’ উপাধি ভুয়া অভিযোগে কানিজ ফাতেমা নামে এক ব্যক্তিকে লিগ্যাল নোটিশ

Reporter Name / ৮২৭ Time View
Update : বুধবার, ১৯ মে, ২০২১



স্টাফ রিপোর্টার: বাংলাদেশ বার কাউন্সিল কর্তৃক বৈধ সনদ না থেকেও ‘এডভোকেট’ উপাধি ব্যবহার করায় কানিজ ফাতেমা (মিতু) নামের এক ব্যক্তিকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এডভোকেট মোঃ এনতাজুল হক। তিনি এডভোকেট রাজশাহী জজ কোর্ট, রাজশাহী। লিগ্যাল নোটিশের পক্ষে গত ২৭ এপ্রিল তিনি নিজেই এই নোটিশ পাঠান। বিষয়টি নির্ভীক সংবাদকে নিশ্চিত করেন ওই আইনজীবী।

ছবিঃ লিগ্যাল নোটিশ

আগামী ৩০ দিনের মধ্যে নিজের পরিচয়ের সঙ্গে ‘এডভোকেট’ উপাধি ব্যবহার করা বন্ধ করা না থাকলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে কানিজ ফাতেমা মিতুকে নোটিশে জানানো হয়।

এতে বলা হয়, আপনি নোটিশগ্রহীতা বাংলাদেশ বার কাউন্সিল কর্তৃক বৈধ সনদপত্র না থাকা সত্ত্বে ও দীর্ঘদিন যাবত বেআইনিভাবে নিজের নামের সঙ্গে ‘এ্যাডভোকেট’ উপাধি ব্যবহার করে আসছেন, যেটি অন্যায়। শুধু মানুষকে বিভ্রান্ত করে অনৈতিক ফায়দা, সুবিধা হাসিলের উদ্দেশ্যে প্রতারণামূলকভাবে সত্য গোপন করে মানুষের কাছে এডভোকেট উপাধি গ্রহণযোগ্যতাকে বিনষ্ট করার হীন উদ্দেশ্যে নিজের নামের সঙ্গে ‘এডভোকেট’ পদবি ব্যবহার করছেন, যা সম্পূর্ণভাবে অনৈতিক ও বেআইনি।

জানা গেছে, নোটিশ প্রাপক কানিজ ফাতেমা (মিতু) রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার রানীনগর, সাধুর মোড় এলাকার বাসিন্দা। সাধারণ সম্পাদক রাজশাহী মহানগর মহিলা আওয়ামীলীগ। গত, ২১/৩/২০১৫ সালে
বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ প্যাডে লিখিত পূর্নাঙ্গ কমিটি আশরাফুল নেছা মোশারফ সভানেত্রী বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ স্বাক্ষরিত এক কমিটিতে সাধারণ সম্পাদক এ্যাডঃ কানিজ ফাতেমা (মিতু)র নাম রয়েছে। এবং তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ও একই নাম ব্যবহার করেছেন। আর
পরিচয়ের সঙ্গে ‘এডভোকেট’ উপাধি ব্যবহার করা বন্ধ করা না থাকলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে লিগ্যাল নোটিশ সূত্রে জানা গেছে।

নির্ভীক সংবাদ ডটকম




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category