• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:৪২ অপরাহ্ন



কঠোর লকডাউনেও বিশেষ নিয়ম মেনে গার্মেন্টস কারখানা খোলা থাকবে

Reporter Name / ৪৮ Time View
Update : শনিবার, ২৬ জুন, ২০২১



নির্ভীক সংবাদ ডেস্ক:

কঠোর লকডাউনেও বিশেষ নিয়ম মেনে গার্মেন্টস কারখানা খোলা থাকবে বলে জানিয়েছেন গার্মেন্টস মালিকদের সংগঠন -বিকেএমইএ’র সহ-সভাপতি মোহাম্মদ হাতেম।

তিনি বলেছেন, সরকারের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থায় গার্মেন্টস কারখানা খোলা রাখার অনুমতি আমরা পেয়েছি। কঠোর লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে শিল্প কলকারখানা খোলা থাকবে।

শনিবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ হাতেম বলেন, যানবাহন বন্ধ থাকবে এটা মেনেই গার্মেন্টস খোলা রাখা হবে। যেসব শ্রমিক বা কর্মকর্তা অথবা দায়িত্বশীলরা কারখানার দূরে থাকেন তারা এই কয়দিনের জন্য কারখানার আশপাশে থাকবেন, অথবা কারখানার ভেতরে অবস্থান করবেন। তবে যাদের পক্ষে কারখানার ভেতরে বা কারখানার আশপাশে থাকা সম্ভব না, তাদের জন্য বিশেষ পাসের ব্যবস্থা করা হবে। সরকার বা প্রশাসন যেন সে ব্যাপারে সহযোগিতা করেন। পাশাপাশি মালিকদের আমরা অনুরোধ করবো, মিড লেভেল কর্মকর্তাদের এই কয়দিন ফ্যাক্টরির ভেতরে অথবা ফ্যাক্টরির আশপাশে থাকার সুযোগ করে দিতে।

বিকেএমইএ’র সহ-সভাপতি বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সরকারের যেকোনো সিদ্ধান্তে আমরা সহমত পোষণ করি এবং সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে সহযোগিতা করবো।

উল্লেখ্য, শুক্রবার রাতে তথ্য অধিদফতরের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- কঠোর লকডাউনে জরুরি সেবা ব্যতীত সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। এছাড়া অ্যাম্বুলেন্স, চিকিৎসা কাজে ব্যবহৃত যানবাহন ও জরুরি পণ্যবাহী যানবাহন ব্যতীত সব যানবাহন বন্ধ থাকবে। জরুরি কারণ ছাড়া বাইরে কেউ বের হতে পারবে না।

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category