• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৫:৪৭ পূর্বাহ্ন



করোনা উপেক্ষা করে রাজশাহীতে জমজমাট ঈদেরর কেনাকাটা

Reporter Name / ৬২ Time View
Update : শনিবার, ১৭ জুলাই, ২০২১



নিজস্ব প্রতিবেদক: ঈদকে কেন্দ্র করে পরিবার-পরিজন নিয়ে মানুষ ছুটছেন পছন্দের জামা-কাপড় কিনতে। জমজমাট হয়ে উঠেছে মার্কেট ও শপিং মল। ক্রেতা ও বিক্রেতারা পাত্তা দিচ্ছেন না করোনা সংক্রমণের ভয়কে। প্রশাসন কিছুটা ছাড় দেয়ায় ঈদবাজারে অনেকটাই ঢিলেঢালা ভাব।

ব্যবসায়ী ও ক্রেতাদের প্রয়োজন বিবেচনায় সরকার শর্তসাপেক্ষে মার্কেট খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়। তবে করোনার সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে বেচাবিক্রি করতে বলা হয়। সেসব নির্দেশনা মানছেন না অধিকাংশ ব্যবসায়ী ও ক্রেতা।

আজ শনিবার (১৭ জুলাই) নগরীর সাহেব বাজারসহ গুরুত্বপূর্ণ এলাকায় রাজশাহী মহানগরীর থিম ওমর প্লাজা শপিংমল, নিউমার্কেট, আরডিএ মার্কেট, বিসিক শিল্পপল্লী, সাহেব বাজার, রাণীবাজারে থাকা নামিদামী শপিং কমপ্লেক্স ও গণকপাড়া মার্কেট এলাকা ঘুরে ঈদ বাজার নিয়ে অভিন্ন চিত্র পাওয়া গেছে। শেষ মুহূর্তে সবখানেই ঈদ বাজার জমে উঠেছে।

নিজের ও পরিবারের জন্য আগের মতোই হন্যে হয়ে খুঁজছেন পছন্দের পোশাক।

ব্যবসায়ীরা বলছেন, বৃহস্পতিবার থেকে লকডাউন খুলেছে। সকাল থেকেই তারা দোকান খুলেছেন। কিন্তু ক্রেতা বলতে হাতেগোনা কয়েকটা। তবে শুক্রবার থেকে মার্কেটে বেশ লোকসমাগম।

শুধু মার্কেট-শপিং মলের ভেতরের দোকানই নয়, মানুষে ঠাসা ফুটপাতের দোকানও। ব্যবসায়ী ও ক্রেতাদের অধিকাংশের মুখে মাস্ক নেই। ক্রেতা ও বিক্রেতা একে অন্যের গায়ের সঙ্গে গা ঘেঁষে কাপড়, জুতা, টি-শার্টসহ বিভিন্ন ধরনের পণ্য বেচাকেনা করছেন। স্বাভাবিক সময়ের মতোই কেনাকাটা চলছে।

এদিকে, ক্রেতারা বলছেন-করোনায় এমনিতেই মানুষের আয় করেছে। এরমধ্যে সন্তানদের বায়না মেটাতে বা দীর্ঘ দিন পোশাক কেনেনি একারণে বাজারে এসেছেন। কিন্তু বিক্রেতারা বেশি দাম চাচ্ছেন।

নগরীর আকলিমা খাতুন জানান, লকডাউনের কারণে অনেক দিন বাজারে আসেন নি তিনি। সামনে ঈদ। ছোট একটা ছেলে ও একটা মেয়ের মুখে হাসি ফুটিতে মার্কেটে আসা। বর্তমান অর্থনৈতিক অবস্থা ভালো না থাকা সত্বেও তাদের জন্যই মূলত বাজারে আসা।

ঈদের শপিং করতে আসা ক্রেতাদের মধ্যে নারীর সংখ্যা বেশি।রয়েছে ছোট্ট শিশু-কিশোররাও।এতে ওইসব মার্কেটের ব্যবসায়ীরাও অনেক খুশি। কারণ করোনার কারণে এতদিন বিক্রি কম হলেও এখন বেড়েছে। ধম ফেলার সময় পাচ্ছেন না তারা। দীর্ঘদিন ব্যবসার মন্দা থাকার পর ক্রেতাদের এমন উপস্থিতি এবারের ঈদে রেকর্ডসংখ্যক বিক্রি হবে বলে আশা করছেন এসব মার্কেটের ব্যবসায়ীরা।

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category