• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৬:৩৯ পূর্বাহ্ন



ফাইনালে আর্জেন্টিনা : কলম্বিয়াকে কাঁদিয়ে মেসিদের জয়

Reporter Name / ৮৫ Time View
Update : বুধবার, ৭ জুলাই, ২০২১



নির্ভীক সংবাদ ডেস্ক:
কোপা আমেরিকার প্রথম সেমিফাইনালে পেরুকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে রেখেছে ব্রাজিল। দ্বিতীয় সেমিফাইনালে আজ বুধবার (৭ জুলাই) মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও কলম্বিয়া। ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনার সুপার এল-ক্লাসিকো দেখার অপেক্ষায় আজকের ম্যাচে ফুটবল ভক্তদের চাওয়া ছিল আর্জেন্টিনার জয়। ফুটবল ভক্তদের সেই আশা পূরণ হলো। কলম্বিয়াকে পেনাল্টি শুটআউটে হারিয়ে ফাইনালে জায়গা করে নিল আর্জেন্টিনা।

ব্রাজিলের স্তাদিও ন্যাশনাল ডি ব্রাজিলিয়ায় বাংলাদেশ সময় সকাল ৭ টায় মাঠে নামে আর্জেন্টিনা ও কলম্বিয়া। খেলার শুরুতেই মেসির পাসে গোল করে আর্জেন্টিনাকে লিড এনে দেয় লওতারো মার্টিনেজ। কলম্বিয়ার ডিফেন্সিভ হাফ থেকে ডি বক্সের মধ্যে বল পেয়ে যান মেসি। দু’জন ডিফেন্ডারকে কাটিয়ে তিনি কাট ব্যাক পাস দেন এগিয়ে আসা লওতারো মার্টিনেজের উদ্দেশ্যে। বক্সের মাঝামাঝি বল পেয়ে ডান পায়ের দুর্দান্ত শটে গোল পান মার্টিনেজ। ১-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

গোল খেয়ে যেন আগুনে ঘি ঢালার মতো অবস্থা হয়ে দাঁড়ায় কলম্বিয়ার জন্য। আর্জেন্টিনার গোলবারে একের পর এক আক্রমণ চালিয়ে নাজেহাল করে দেয় দলটি। খেলার প্রথমার্ধেই গোল পোষ্টে লেগে দুইবার গোল থেকে বঞ্চিত হয় কলম্বিয়া। ৩৬ ও ৩৮ মিনিটে পরপর দু’বার কলম্বিয়ার নেয়া শট এবং হেড সাইডবার এবং ক্রসবারে লেগে ফিরে আসে। প্রথমার্ধে আর কোনো অঘটন না ঘটায় বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে ফিরেই আবারও আক্রমণ চালাতে থাকে কলম্বিয়া। শেষ পর্যন্ত ধরা দেয় সেই কাঙ্খিত গোলও। ম্যাচের ৬১ মিনিটের সময় ফ্রি কিক পায় কলম্বিয়া। নিজেদের অর্ধে পাওয়া ওই ফ্রি কিক দ্রুত শট করেন কারডোনা। বক্সের ভেতরে বল পেয়ে দৌড় শুরু করেন দিয়াজ। দারুণভাবে আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকে ফাঁকি দিয়ে গোলও করেন তিনি। গোল পেয়ে আক্রমণ পাল্টা আক্রমণে শেষ হয় ৯০ মিনিটের খেলা। নির্ধারিত সময় শেষে পেনাল্টি শুটআউটে কলোম্বিয়াকে ৩-২ গোলে হারায় আর্জেন্টিনা।

আর্জেন্টিনা একাদশ (৪-৩-৩)
মার্টিনেজ, পেজেল্লা, ডি’পল, মেসি, গঞ্জালেজ, ওতামেন্দি, লো সেলসো, মার্টিনেজ, মলিনা, তালিয়াফিকো, রদ্রিগেজ।

কলম্বিয়া একাদশ (৪-৪-২)
ওসপিনা, বারিয়স, তেসিলো, জাপাতা, কুয়েলার, মিনা, ডায়াজ, মুনোজ, বোরে, স্যানচেজ, কুয়াদ্রাদো।

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category