• রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৩:৪৫ পূর্বাহ্ন



কোরবানির মাংস বিক্রি, ২৫০ টাকা দরে

Reporter Name / ১০৩ Time View
Update : বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১



নিজস্ব প্রতিবেদক: ঈদুল আজহা নামাজ আদায়ের পর পরই পশু কোরবানির পর্ব শুরু হয়। বেশিরভাগ ক্ষেত্রেই দুপুর দেড়টা- দুটা নাগাদ শেষ হয়ে যায় মাংস কাটা আর ভাগবন্টন। এরপর চলে গরীবদের মধ্যে মাংস বিলি। ঘণ্টা দুয়েকের মধ্যে তা শেষ হয়। বিলিয়ে দেওয়া মাংস সংগ্রহ করে কিছু অংশ নিজেদের জন্য রেখে একটি শ্রেণি বাদবাকি মাংস বিক্রি করে দেন। রাজশাহী মহানগরীর নানাস্থানে কোরবানির মাংস বিক্রির করতে দেখা যায় ।

যারা কোরবানি দিতে পারেন না তারা কম দামে এই মাংস কিনে নেন। ঈদের দিনে মাংস বিক্রি এবং কেনার অন্যতম মাধ্যম হিসেবে বিভিন্ন এলাকায় মাংস নিয়ে বসে থাকতে দোখা যায় ।
এসব মাংস ২৫০ থেকে ৩০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। দুইকেজি নিলে ৫০০ টাকা ১ কেজি নিলে ৩০০ টাকা করে নিচ্ছেন তারা।

গত কয়েক বছর থেকে কুরবানির মাংস বিক্রি হয়ে আসছে আর এবারও তার ব্যতিক্রম হয়নি। ছিন্নমূল ও দরিদ্র লোকজন নগরীর বিভিন্ন স্থান থেকে কোরবানির মাংস সংগ্রহ করে তা বিক্রি করে দেন। যারা কোরবানি দিতে পারেনি তারা এবং কিছু হোটেল ব্যবসায়ীরা এ মাংস কিনে নেন।

রাজশাহী রেলস্টেশন এলকায় বিক্রির উদ্দেশ্যে কয়েক ভাগ মাংস সাজিয়ে ফুটপাতে বসে আছেন মতিন কসাই জহুরুল মিয়া। তিনি জানালেন, কোরাবানির মাংস কাটার পর নিজের ও তার দলের পাওয়া মাংসের ভাগ একত্রিত করেই বিক্রির জন্যে বসেছেন। বাড়ি দূরে হওয়াও মাংস নিতে নিতে নষ্ট হয়ে যাবে, তাই এসব বিক্রি করে দেওয়া ছাড়া উপায় নেই।
নির্ভীক সংবাদ ডটকম




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category