• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১১:২০ অপরাহ্ন



খুলনায় লাগামহীন করোনা, ২৪ ঘণ্টায় ১৫ মৃত্যু

Reporter Name / ৩৮ Time View
Update : রবিবার, ৪ জুলাই, ২০২১



নির্ভীক সংবাদ ডেস্ক : খুলনায় গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮ টা পর্যন্ত তাদের মৃত্যু হয়। এর মধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ৭ জন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে দুইজন ও বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ৬ জনের মৃত্যু হয়েছে।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- খুলনার দৌলতপুরের বেগম, খানজাহান আলী রোডের শেখ ওহিদুজ্জামান, দোলখোলা এলাকার আনোয়ারা, খুলনা সদরের সরদার হায়বাদ আলী, বাগেরহাটের ফুনিয়াবাই এলাকার জাহাঙ্গীর এবং বাগেরহাটের ডাকবাংলো এলাকার ইলিয়াস ফকির।

হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৯৭ জন। যার মধ্যে রেড জোনে ১০২ জন, ইয়েলো জোনে ৪১ জন, আইসিইউতে ২০ জন ও এইচডিসিতে ২০ জন রয়েছে। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩৮ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০ জন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্বাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৬ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনার ডুমুরিয়ার চুকনগরের জাকির হোসেন, খুলনার বানিয়াখামারের আফতাব হোসেন, ডুমুরিয়া গোলনা গ্রামের সালেহা বেগম, বাগেরহাটের চিতলমারীর হিজলা এলাকার কাজী আহাদ, নড়াইল সদরের দর্গিপুরের হালিমা এবং একই এলাকার গোবরা গ্রামের মিন্টু বিশ্বাস।

এ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও ১১৫ জন। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ৮ জন ও এইচডিইউতে আছেন ১০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ জন। পিসিআর ল্যাবে ৩৭টি নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন তিনি।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- খুলনা মহানগরীর টুটপাড়ার জহুরুল হক ও ডুমুরিয়ার জাহানারা বেগম। এ ছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৬৫ জন; তার মধ্যে ৩৩ জন পুরুষ ও ৩২ জন নারী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৫ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ জন।

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ফোকাল পারসন ডাঃ প্রকাশ দেবনাথ জানান, করোনা ইউনিট খোলার প্রথম ২৪ ঘণ্টায় ২৪জন রোগী ভর্তি হয়েছেন, তবে কেউ মারা যান নি।

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category