• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৯:০৫ পূর্বাহ্ন



চট্টগ্রামে চা বাগানের শ্রমিক হলেন সাহেলা আক্তার “ছায়াবৃক্ষ” ছবিতে

Reporter Name / ৭৪ Time View
Update : বুধবার, ১১ নভেম্বর, ২০২০



তসলিম হাসান হৃদয়,চট্টগ্রাম প্রতিনিধিঃ সূর্য ওঠার সঙ্গে সঙ্গে দিন শুরু হচ্ছে নীরব ও অপু বিশ্বাসের। এরপর নেমে পড়ছেন কাজে। পাহাড়ের কোল ঘেঁষে উঁচু নিচু চা বাগানের শ্রমিক হয়ে তাদের দিন কাটছে।তাদের সাথে, সাথে চা বাগানের শ্রমিক হিসেবে অভিনেত্রী সাহেলা আক্তার।দিনভর কাজে ডুবে সূর্য পশ্চিমে হেলার সঙ্গে সঙ্গে শেষ হচ্ছে তাদের দিন।

চট্টগ্রামের রাঙ্গুনিয়াতে শুটিং চলাকালে চা শ্রমিক হয়ে ধরা দিলেন চিত্রতারকা নীরব ও অপু বিশ্বাস আর সাথে আছেন চা শ্রমিক হয়ে গোধূলি চরিত্রে সাহেলা আক্তার।
চা বাগানের ভিতরের কাহিনী দেখে, দেখে তিনি অভ্যস্ত। স্বামীহারা চা বাগানের শ্রমিক তিনি।
তুলি বা মনতরী প্রেম করে তা পছন্দ করেন না গোধুলি।এসব দেখে বিরক্ত হোন।তার ভাবনা চা বাগানে কাজ করে সারা জীবন খেতে হবে।বন্ধন বিশ্বাসের পরিচালনায় এ ছবির শুটিং শুরু হয়েছে ৬ নভেম্বর থেকে। নির্মাতা জানান, রাঙ্গুনিয়ার কোলাদা চা বাগানে পুরো ইউনিটের শুটিং চলছে। আরও দুই সপ্তাহ এখানে শুটিং চলবে।
‘ছায়াবৃক্ষ’ ছবির পুরো অংশ জুড়ে চা বাগানের শ্রমিকদের জীবন প্রণালী ধরা দেবে।সাহেলা আক্তার, তাদের জীবনের সুখ দুঃখ হাসি কান্না, নিজেদের মধ্যে কোন্দল সবকিছুই ফুটে উঠবে এ ছবির মাধ্যমে। সবকিছুই পর্দায় জীবন্তভাবে ফুটে উঠবে। এখানে তেমন করোনার প্রকোপ নেই। তারপরেও প্রচুর মানুষ ভিড় করছেন। যতদূর সম্ভব সাবধানেই কাজ করছি।
বড় পর্দায় নিজেকে সঠিকভাবে ফুটিয়ে তুলতে পারলেই পরিশ্রম স্বার্থক হবে।

সরকারী অনুদান প্রাপ্ত অনুপম কথাচিত্রের প্রযোজনায় নির্মিত হচ্ছে ‘ছায়াবৃক্ষ’ ছবিটি। নিরব-অপু ছাড়াও অভিনয় করেছেন অনুপ বড়ুয়া, নওশাবা,সাহেলা আক্তার, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, ইকবাল আহমেদ, বড়দা মিঠু প্রমুখ। ছবির সংগীত পরিচালনায় ইমন সাহা এবং কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করছেন তানভীর আহমেদ সিডনি।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category