• রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৬ পূর্বাহ্ন



চলমান লকডাউনের নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

Reporter Name / ৭২ Time View
Update : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১



 

নির্ভীক সংবাদ ডেস্ক : প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশব্যাপী চলছে সর্বাত্মক লকডাউন। ২৩ জুলাই থেকে শুরু হয়েছে এই লকডাউন। যা চলবে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত।

লকডাউনে সব সরকারি, বেসরকারি অফিস, শিল্প কারখানা, পোশাক শিল্পসহ সব ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে। গণপরিবহন বন্ধ রয়েছে। টানা এই ১৪ দিনের লকডাউনে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে মানুষের চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অপ্রয়োজনে বাইরে বের হলেই করা হচ্ছে জেল জরিমানা। এমতাবস্থায় জনজীবনে নেমে এসেছে স্থবিরতা।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সরকার ঘোষিত ৫ আগস্ট পর্যন্ত চলমান বিধিনিষেধ এভাবেই চলবে। এর আগে কোনো শিল্পকারখানা খোলা হবে না।

মঙ্গলবার সচিবালয়ে লকডাউন সম্পর্কিত বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শিল্পকারখানা খোলা সংক্রান্ত ইস্যু নিয়ে মন্ত্রী বলেন, ৫ আগস্টের আগে শিল্পকারখানা খোলা যায় কি না সে বিষয়ে শিল্পপতিসহ অনেকেই সরকারকে অনুরোধ করেছেন। কিন্তু এই অনুরোধ রাখতে পারছি না।

মন্ত্রী বলেন, আগামী ৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনার টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে। জাতীয় পরিচয়পত্র নিয়ে গেলেই টিকা দেওয়া যাবে। সরকার টিকা কার্যক্রমকে আরো জোরদার করবে।

তিনি আরো বলেন, চলমান বিধিনিষেধ বাস্তবায়নসহ করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে বিভিন্ন করণীয় ঠিক করা হয়েছে। যা শিগগিরই জানানো হবে।

এর আগে, মঙ্গলবার দুপুর দেড়টায় মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধে করণীয় ঠিক করতে উচ্চ পর্যায়ের এ বৈঠক শুরু হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পুলিশ প্রধান, বিজিবি প্রধানসহ সংশ্লিষ্ট দফতর ও বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category