টানা তৃতীয় বারের মতো মেয়র কালাম বিপুল ভোটে বিজয়ী হয়েছেন


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ১৪ ফেব্রুয়ারী, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বাগমারা: রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। ফলে তিনি টানা তৃতীয় বারের মত মেয়র নির্বাচিত হলেন। তিনি পেয়েছেন ১০ হাজার ৮৩৯ ভোট। আবুল কালাম আজাদ পৌরসভা আওয়াম লীগের সাধারণ সম্পাদক।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির প্রার্থী আবু নঈম শামসুর রহমান মিন্টু ভোট পেয়েছেন ৯০৩। ভোট গণনা শেষে প্রার্থীর এজেন্টের কাজ থেকে ভোটের এ ফলাফল পাওয়া গেছে।

এদিকে, ফলাফল ঘোষণার আগে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আবু নঈম শামসুর রহমান মিন্টু ভোট প্রত্যাখান করে পুন:নির্বাচনের দাবি জানান। রোববার দুপুরে তার নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ভোট প্রত্যাখান করেন। এ সময় তিনি নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ তুলেন।

এ সময় উপস্থিত ছিলেন, ধানের শীষ প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক কাইজার রহমান মন্ডল, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আলিম বাবু, বিএনপি নেতা মুতাসিম বিল্লাহ প্রমুখ।

এদিকে, পৌরসভার নির্বাচন শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে। সকালে পুরুষ ভোটারদের উপস্থিত লক্ষ করা গেলেও নারী ভোটারদের উপস্থিতি লক্ষ করা যায়নি। বেলা বাড়ার সাথে সাথে নারী ভোটারদের সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। তবে মাঝ ভোটে বিএনপির প্রার্থী এ নির্বাচন প্রত্যাখান করে পুন:নির্বাচনের দাবি জানান।

নিজের ভোট নিজেদের দেয়ার জন্য আইন শৃংখলা বাহিনীর সদস্যরাও ব্যাপক তৎপর ছিল। তাহেরপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী বর্তমান মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ ও বিএনপির প্রার্থী আবু নঈম শামসুর রহমান মিন্টু।

এবারের পৌর নির্বাচনে তাহেরপুর এলাকায় কোন ধরনের অঘটন ঘটতে দেখা যায়নি। ভোটারেরা নির্বিগ্নে ভোট কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোটা দিতে পেরেছেন বলে একাধিক ভোটারেরা জানিয়েছেন। সকালেই বিএনপি প্রার্থী আবু নঈম মোহা: শামসুর রহমান মিন্টু তার ভোট কেন্দ্র তাহেরপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেছেন। অপর দিকে আওয়ামী লীগের সমর্থিত মেয়র প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ তার নিজ ভোট কেন্দ্র জামগ্রাম উচ্চ বিদ্যালয়ে ভোট প্রদান করেছেন।

Total view = 63