• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৬:৩১ পূর্বাহ্ন



টিকা গ্রহণকারীদের বয়সসীমা কমছে

Reporter Name / ৯১ Time View
Update : সোমবার, ৫ জুলাই, ২০২১



নির্ভীক সংবাদ ডেস্ক:করোনাভাইরাসের প্রতিষেধক টিকা নিয়ে দেশে মাঝে একরকম হাহাকার চললেও ধীরে ধীরে আসতে শুরু করেছে টিকা। শিগগিরই আবার পুরোদমে শুরু হবে টিকাদান কার্যক্রম। এমন অবস্থায় টিকা গ্রহণকারীদের বয়সসীমাও কমিয়ে আনার কথা ভাবছে সরকার। ইতিমধ্যে ৪০ থেকে কমিয়ে বয়সসীমা ৩৫ করার প্রস্তাব স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম একথা জানিয়েছেন। তিনি জানান, করোনাভাইরাসের টিকা গ্রহণকারীদের বয়সসীমা ৩৫ বছর করার চিন্তা করা হচ্ছে।

তিনি বলেন, নিবন্ধনের ক্ষেত্রে কৃষক-শ্রমিকদেরও যুক্ত করা হচ্ছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) মাধ্যমে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের এক লাখ ৪৫ হাজার শিক্ষার্থীর পাওয়া তালিকা তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগকে দেওয়া হয়েছে। আজ আইসিটি বিভাগকে চিঠি পাঠানো হবে।

টিকা গ্রহণের বয়সসীমা ৫৫ বছর থাকলেও গত ফেরুয়ারিতে তা কমিয়ে ৪০ বছর করা হয়েছিল। সে অনুযায়ী ৪০ বছর বয়স হলেই করোনার টিকার জন্য নিবন্ধন করা যাবে বলে সিদ্ধান্ত জানিয়েছিল সরকার। তখন বলা হয়েছিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনার টিকার জন্য নিবন্ধনের বয়সসীমা শিথিল করা হয়।

টিকাদানের বয়সসীমা নিয়ে খুরশীদ আলম বলেন, ‘টিকা গ্রহণকারীদের বয়সসীমা এখন ৪০ বছর। আমরা এই বয়সসীমা পর্যায়ক্রমে কমিয়ে আনার চিন্তা করেছি। বয়সসীমা ৩৫ বছর করার প্রস্তাব স্বাস্থ্য মন্ত্রণালয়কে দেওয়া হয়েছে। বয়সসীমা কমানো হলে বেশি মানুষ টিকার আওতায় আসবে।’

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category