• রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৩:২০ পূর্বাহ্ন



ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ)র সভাপতি নোমানী, সম্পাদক মসিউর

Reporter Name / ৮৯ Time View
Update : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০



নির্ভীক সংবাদ ডেস্ক: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনে সভাপতি পদে বাসসের মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক পদে সমকালের মসিউর রহমান খান নির্বাচিত হয়েছেন। মুরসালিন নোমানি ভোট পেয়েছেন ৫২৬টি। তার নিকটতম দুই প্রতিদ্বন্দ্বী সময়ের আলোর শাহনেওয়াজ দুলাল ৪৪৭ ও জার্মান বার্তা সংস্থার নজরুল ইসলাম মিঠু পেয়েছেন ৩৯৮ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক পদে বিজয়ী মসিউর রহমান খান পেয়েছেন ৬৯২ ভোট। তার নিকটতম দুই প্রতিদ্বন্দ্বী খোলা কাগজের তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪২৬ ভোট ও আবু আল মোরছালিন বাবলা পেয়েছেন ২৩৮ ভোট।

সোমবার রাজধানীর সেগুনবাগিচার ডিআরইউ কার্যালয়ে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ চলে। করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি অনুসরণ করে উৎসবমুখর পরিবেশে ভোটাররা ভোট দেন। এক হাজার ৬৯৩ জন ভোটারের মধ্যে ভোট পড়ে এক হাজার ৩৮১টি। নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী পরিষদের মোট ২১টি পদে ৪১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে তিনটি পদে একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নিউজ টুডের সাবেক সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ নির্বাচন কমিশনের চেয়ারম্যান এবং বিএফইউজের সাবেক সভাপতি এম শাজাহান মিয়া, একুশে টেলিভিশনের মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ন-সম্পাদক আবু তাহের ও সাংবাদিক নেতা এমএ আজিজ নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। ভোট গণনা শেষে রাতে ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার মনজুরুল আহসান বুলবুল।

অন্যান্য নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি পদে খোন্দকার ওসমান গণি বাবুল, যুগ্ম সম্পাদক আরাফাত দাড়িয়া, অর্থ সম্পাদক পদে শাহ আলম নুর, সাংগঠনিক সম্পাদক পদে মাইনুল হাসান সোহেল, দপ্তর সম্পাদক পদে মো. জাফর ইকবাল, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে হালিম মোহাম্মদ, ক্রীড়া সম্পাদক পদে মাকুসাদা লিসা, সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী এবং অ্যাপয়ন সম্পাদক পদে মোহাম্মদ নঈমুদ্দিন।

কার্যনির্বাহী কমিটির সাতটি সদস্য পদে নির্বাচিতরা হলেন- এম এম জসিম, আজিজুর রহমান (রহমান আজিজ), রুমানা জামান, মো. মাহবুবুর রহমান, রফিক রাফি, নার্গিস জুঁই এবং জাহাঙ্গীর কিরণ। এ ছাড়া নারী বিষয়ক সম্পাদক পদে রীতা নাহার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল এবং কল্যাণ সম্পাদক পদে খালিদ সাইফুল্লাহ বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।
নির্ভীক সংবাদ ডটকম




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category