• রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৩:০১ পূর্বাহ্ন



দুর্গাপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিদ্যুৎ চুরির অভিযোগ

Reporter Name / ২২২ Time View
Update : বুধবার, ১৪ জুলাই, ২০২১



নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুর উপজেলার ঝালুকা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোঃ মোজাহার আলীর বিরুদ্ধে বিদ্যুৎ এর তারে পেরেক ঢুকিয়ে হুকের মাধ্যমে বিদ্যুৎ চুরির অভিযোগ উঠেছে। এমনি অভিযোগের ভিত্তিতে রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির দুর্গাপুর জোনাল অফিস কর্তৃপক্ষ তার বাড়ির অবৈধ বিদ্যুৎ সংযোগগুলো বিচ্ছিন্ন করে দিয়েছে।

জানা গেছে, রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির দুর্গাপুর জোনাল অফিসের আওতায় উপজেলার ঝালুকা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মোজাহার আলীর বাড়িতে চারটি আলাদা আলাদা মিটারে বিদ্যুৎ সংযোগ নেন তিনি। গত, ১৫ জুন তারিখে চারটির মধ্যে তিনটি মিটারের বিদ্যুৎ বিল বকেয়া থাকায় তার সংযোগটি বিচ্ছিন্ন করা হয়।

রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির দুর্গাপুর জোনাল অফিস সূত্রে আরো জানা যায়, ইউপি চেয়ারম্যান মোঃ মোজাহার আলীর বাড়িতে মিটারগুলোর মধ্যে এই ০.৫৫-১১/২০ নম্বর মিটারে সাত মাসের বকেয়া ছিলো তের হাজার চারশত ছিয়ানব্বই টাকা। ও ০.৫৫-১১/৩০ নম্বর মিটারে বার মাসের বকেয়া পড়ে পঁচিশ হাজার তিনশত তেত্রিশ টাকা। এবং ০.৫৫-১০/৩০ নম্বর মিটারে তের মাসের বকেয়া দুই হাজার পাঁচশত চুয়াল্লিশ টাকা যা সর্বসাকুল্যে মোট একচল্লিশ হাজার তিনশত তিয়াত্তর টাকা। এত টাকা বকেয়া পড়লে কয়েক বার নোটিশ দিয়ে তার বিদ্যুৎ সংযোগটি গত, ১৫ জুন তারিখে বিচ্ছিন্ন করা হয়।

পরে চারটি মিটারের মধ্যে তিনটি( বকেয়া থাকার কারনে) বিচ্ছিন্ন করলে আরেক একটি মিটার থেকে পল্লী বিদ্যুৎ এর তারে পেরেক ঢুকিয়ে কৌশলে চুরি করে তিনটি মিটারে অবৈধ বিদ্যুৎ সংযোগ নেন ঐ চেয়ারম্যান। বিষয়টি বুঝতে পেরে বুধবার ১৪ (জুলাই) অভিযোগের ভিত্তিতে দুর্গাপুর থানা পুলিশকে সাথে নিয়ে রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির দুর্গাপুর জোনাল অফিসের কর্তৃপক্ষ চেয়ারম্যান এর বাড়ির সেই অবৈধ বিদ্যুৎ সংযোগটি বিচ্ছিন্ন করেন ও অবৈধ বিদ্যুৎ এর সরঞ্জাম সহ তারগুলো নিয়ে চলে আসে।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মোঃ মোজাহার আলী অবৈধ বিদ্যুৎ সংযোগ এর বিষয়টি অস্বীকার করে বলেন, আমার বিদ্যুৎ এর বিল বকেয়া ছিলো, সংযোগ বিচ্ছিন্ন করেছিলো। এটা তেমন কিছু নয়, পল্লী বিদ্যুৎ এর লোকের সাথে সামান্য ভুল বোঝাবুঝি মাত্র বলে তিনি প্রসঙ্গ এড়িয়ে যান।

রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির দুর্গাপুর জোনাল অফিসের (ডিজিএম) আরিফুল কবির মুহাম্মদ শোয়ায়েব বলেন, চোরাই বিদ্যুৎ সংযোগ এর কারনে তার বাড়ির বিদ্যুৎ সংযোগটি বিচ্ছিন্ন করায় চেয়ারম্যান আমাকে মুঠোফোনে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি ধামকি দিয়েছে। আমি থানায় জিডি করেছি আর বিদ্যুৎ আইনে বিদ্যুৎ চুরির দায়ে তার বিরুদ্ধে একটি মামলা করা হবে বলে ও জানান তিনি।
নির্ভীক সংবাদ ডটকম




আপনার মতামত লিখুন :

One response to “দুর্গাপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিদ্যুৎ চুরির অভিযোগ”

  1. শফিকুল ইসলাম says:

    সাধারণ মানুষের সেব ও রক্ষক যদি ভক্ষক হয় তাহলে সে ইউনিয়নের মানুষের কি করুণ দশা হতে হারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category