• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৭:০৮ পূর্বাহ্ন



দুর্গাপুরে জমে উঠেছে কোরবানির পশুর হাট

Reporter Name / ৩৬৯ Time View
Update : বুধবার, ১৪ জুলাই, ২০২১



নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর: কোরবানির আর বাকি মাত্র ছয় দিন। এরই মধ্যে জমে উঠতে শুরু করেছে রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলার সিংগা ডিগ্রী কলেজের মাঠে কোরবানির পশুর হাট। আর ঈদকে সামনে রেখে রাজশাহীর আশপাশের উপজেলার পশুর হাটগুলো পুরোপুরি প্রস্তুত। ১৪ দিন লকডাউনের পর প্রশাসন শৈথিল্য স্থানীয় খামারিরা পশু হাটে পশু আনতে শুরু করেছে।

সিংগা পশুরহাটে গিয়ে কথা হয় তেবিলা গ্রামের পশু পালনকারী আসাদের সাথে। তিনি জানান, তিন বছর বয়সের একটি ফ্রিজিয়ান ষাড় গরু বাজারে এনেছেন। ২ লক্ষ ৫০ হাজার টাকায় বিক্রি করবেন। তবে এখনও কোনো ক্রেতার সাক্ষাত মেলেনি।

উপজেলার দেবীপুর গ্রামের আজিজ জানান, তিনি কোরবানির জন্য গরু দেখতে এসেছেন দামে পোষালে আজই কিনবেন। তবে এই হাটে পশুর দাম একটু বেশি চওয়া হচ্ছে।

দুর্গাপুর সিংগা হাট থেকে গরু কেনা রইচ উদ্দিন জানান, বাড়িতে গরু রাখার জায়গা আছে। আর ছেলেমেয়েরা কোরবানি কেনার জন্য আগ্রহ হয়ে ওঠে। তাই কয়েক দিন আগেই ৫ জন মিলে গরু কিনলাম।

মোতাবেক হোসেন জানান, স্থানীয়রা পাঁচ থেকে সাতজনে মিলে একটি গরু ক্রয় করছে। করোনাকালে বাইরের বেপারিরা আসতে পারছে না তাই বেশিরভাগ গরুর দাম কম, আর পশু ক্রয় করে ঢাকায় নিয়ে যেতে পারলে গরুর ন্যায্য দাম পাওয়া যেত। স্থানীয়রা ঘুরে দাম জেনে চলে যাচ্ছেন। আমার বড় গরুটি কেনার ক্রেতা কম।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাশমত আলী জানান, হাটে নিরাপত্তার জন্য পুলিশের পক্ষ থেকে তদারকি বাড়ানো হয়েছে। এ ছাড়া জালটাকা প্রতিরোধের বিভিন্ন পরিকল্পনা নেয়া হয়েছে।

দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসিন মৃধা জানান, নির্দিষ্ট পশু হাট ব্যতীত নতুন কোনো পশু হাট বসানো যাবে না। এছাড়া অবশ্যই নিরাপদ দুরত্বে থেকে মাস্ক পরিধান করে সবাইকে পশু হাটে আসতে হবে। প্রতি হাটে মোবাইল কোর্ট যাবে আইন অমান্য করলে তাকে জরিমানার আওতায় আনা হবে।

নির্ভীক সংবাদ ডটকম




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category