• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৯:৫৬ পূর্বাহ্ন



দুর্গাপুর পৌর এলাকায়:বাতি আছে, আলো নেই

Reporter Name / ৯৫ Time View
Update : বুধবার, ৩ মার্চ, ২০২১



নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর দুর্গাপুর পৌর এলাকার প্রধান সড়ক সহ মেডিকেল মোড় এটি দুর্গাপুর বাজারের প্রবেশপথ হিসেবে খ‌্যাত। এ সড়কের বাসস্ট্যান্ড থেকে মাদ্রাসা মোড় এলাকা দিয়ে দিনে-রাতে হাজারো মানুষের যাতায়াত।

দিনের বেলা সড়কটি দেখলে দুর্গাপুর বাজারের সাথে তাহেরপুর বাজারের এ রাস্তার সংযোগের প্রধান সড়ক মনে হলেও সন্ধ্যার পর তা ঘুটঘুটে অন্ধকারে ছেয়ে যায়।

পৌরসভার পক্ষ থেকে এ সড়কে বসানো হয়েছে সারি সারি বাতি (সোডিয়াম লাইট)। তবে রাতের বেলা দু’ একটি ছাড়া জ্বলে না এসব বাতি। ফলে রাস্তায় এত বাতি থাকলেও তা জনসাধারণের কাজে আসছে না।

পৌর কর্তৃপক্ষ বলছে, কিছু কাজ বাকি থাকায় বাতিগুলো এখনো জ্বলছে না। তবে দ্রুত বাতির ব্যবস্থা করা হবে।


ছবি: জ্বলছে না সড়কের বাতি

সরেজমিনে মঙ্গলবার ২ (মার্চ) রাতে
মেডিকেল মোড় , উপজেলা মোড়, মাদ্রাসা মোড়, সড়কে গিয়ে দেখা যায়, বাসস্ট্যান্ড থেকে বাজারের প্রধান সড়ক সহ দুর্গাপুর মহিলা কলেজ রোড পর্যন্ত রাস্তার পাশে কিছুটা দুরুত্বে মাঝে দিয়ে লোহার খুঁটির ওপর লাইট বসানো হয়েছে। বিদ্যুৎ সংযোগও দেওয়া হয়েছে। বিদ্যুত সংযোগ ও লাইটগুলো পরীক্ষা করা হয়েছে। তবে সব ঠিক থাকলেও রাতের বেলায় বাতিগুলো জ্বলছে না। ফলে পথচারী ও যানবাহনের চালকদের ঝুঁকি নিয়ে অন্ধকারেই পথ চলতে হচ্ছে।

স্থানীয়রা বলেন, ‘বাসস্ট্যান্ড থেকে মেডিকেল মোড় পর্যন্ত রাস্তায় লাইট লাগাতে দেখে খুব আনন্দিত হয়েছিলাম। কারণ, রাতে সময় এ রাস্তা দিয়ে চলাফেরা করতে একটু ভয় ভয় লাগে। সড়কটি শহরের প্রবেশপথ হওয়ায় রবিবার ও বুধবার দুর্গাপুর হাটের দিন হওয়াতে মানুষের সঙ্গে আছে যানবাহনের চাপ। লাইটগুলো জ্বললে ভালো হবে। লাইটগুলো রাতের বেলায় আলো দিলে মানুষের নিরাপত্তার পাশাপাশি সৌন্দর্য্যও বাড়বে।’

গাড়িচালকরা জানান, রাতের বেলায় চোর-ডাকাত ও মাদকসেবীদের ভয় থাকে। মাঝেমধ্যেই রাস্তায় চার্জার ভ্যানগাড়ি চুরি হয়। লাইটগুলো রাতের বেলায় জ্বললে এ ভয় থাকত না।
রাস্তায় এক পথোচারী নির্ভীক সংবাদ’ কে বলেন,
বিশেষ করে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে এ যাবার আগে মেডিকাল মোড় এলাকার সামনের রাস্তায় আলো থাকা বেশি জরুরী এ লাইটগুলো জ্বলে না । বাতি গুলো জ্বালানো হলে এস্থানে ঘুটঘুটে অন্ধাকার দুর হতো।

পৌরবাসীরা বলেন, দুর্গাপুর পৌর এলাকার সড়কবাতি গুলো আগের মতো যেন জ্বলে। পৌর মেয়র ও পৌর কর্তৃপক্ষের কাছে এ দাবি তাদের।

নির্ভীক সংবাদ ডটকম




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category