• রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:১০ পূর্বাহ্ন



দূর্গাপুরে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

Reporter Name / ৯০ Time View
Update : শনিবার, ৭ নভেম্বর, ২০২০



নিজস্ব প্রতিবেদক,দূর্গাপুর: রাজশাহীর দূর্গাপুরে ঐতিহাসিক ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করেছে উপজেলা বিএনপি। আজ শনিবার বিকেলে দূর্গাপুর বাজারে দূর্গাপুর পৌর নির্বাচনে মেয়র প্রার্থী বিএনপি নেতা সোহেলের ব্যবসায়িক কার্যালয়ে দিবসটি পালন করা হয়।

১৯৭৫ সালের এ দিনে ক্যান্টনমেন্টের বন্দীদশা থেকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে মুক্ত করে দেশ পরিচালনার দায়িত্ব নেয় সিপাহী-জনতা।

আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপি নেতা মোঃ রনজু,আসন্ন দূর্গাপুর পৌর নির্বাচনের মেয়র প্রার্থী বিএন পি নেতা সোহেল, সাবেক থানা ছত্রদলের সভাপতি মাহাবুর, ছাত্রদল নেতা বুলেট, বিএনপি নেতা মোঃ বজলুর রহমান, বিএনপি নেতা সুমন, মাড়িয়া ইউনয়ের সভাপতি সহ যুবদলের নেতা মাসুম, দূর্গাপুর পৌর বিএনপির সদস্য সচিব রেজাউল করিম,৫ নং ওয়ার্ড কাউন্সিলর জহুরুল হক মিলন, বিএনপি নেতা রনজু, কিসমত গনকৈড় উইনিয়নের অানোয়ার হোসেন,বিএনপির সদস্য সচিব বুলবুল আহমেদ,আহবায়ক আমিন উদ্দিন, ঝালুকা ইউপির আহবায়ক কমিটির সদস্য সচিব বেলাল হোসেন, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মোঃ সামসুল আলম, সাকিব,নাহিদ, জনি, প্রমুখ।

এ সময় বিএনপির নেতারা বলেন, ‘আজকের এই দিনে স্বজাতির স্বাধীনতা রক্ষায় অকুতোভয় দেশপ্রেমিক সৈনিক ও জনতার ঢলে ঢাকার রাজপথে এক অনন্য বিস্ফোরণ ঘটে। ক্যান্টনমেন্ট থেকে জিয়াউর রহমানকে মুক্ত করা হয়। পাল্টে যায় দেশের পটভূমি এবং এ পরিবর্তনে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নেতৃত্বে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব প্রভাবমুক্ত হয়ে শক্তিশালী এক জাতীসত্ত্বা লাভ করে বাংলাদেশ। গণতন্ত্র অর্গলমুক্ত হয়ে অগ্রগতির পথে দেশ এগিয়ে যায়। এ ছাড়া এদিন থেকে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নেতৃত্বে বাংলাদেশ বহুদলীয় গণতন্ত্রের পথে যাত্রা শুরু করে। জিয়াউর রহমান শাহাদাত বরণ করলেও তাঁর আদর্শে বলীয়ান মানুষ দেশের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষায় এখনো দৃঢ় সংকল্পবদ্ধ রয়েছে।’

নির্ভীক সংবাদ ডটকম




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category