• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১০:১৩ অপরাহ্ন



দূর্গাপুরে যুব দিবসে যুব ঋণের চেক ও সনদ বিতরন

Reporter Name / ৭০ Time View
Update : রবিবার, ১ নভেম্বর, ২০২০



নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর দূর্গাপুরে যুব দিবসে আলোচনা সভা ও যুব ঋণের চেক, সনদ বিতরন করা হয়েছে। মোট ৫ জনকে তিন লক্ষ ৩০ হাজার টাকার ঋনের চেক বিতরন করা হয়েছে।

এ বছর জাতীয় যুব দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে- মুজিববর্ষের আহ্বান, যুব কর্মসংস্থান। অনুষ্ঠানে একাডেমিক শিক্ষা কর্মকর্তা রাহেদুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন, যুব উন্নয়ন কর্মকর্তা রুহুল আমিন।

রবিবার (১ নভেম্বর ) দূর্গাপুর উপজেলা অডিটোরিয়ামে বঙ্গবন্ধু যুব দিবস উপলক্ষে আয়োজিত যুব ঋনের চেক ও সনদ বিতরন ও আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মহসিন মৃধার সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী-৫ (দূর্গাপুর পুঠিয়া) আসনের এমপি ডাঃ মোঃ মুনসুর রহমান।

অনুষ্ঠানে বক্তারা, বলেন, বর্তমান সরকারের যুগোপযোগী দিক নির্দেশনার আলোকে চলমান প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ ট্রেডের পাশাপাশি প্রতিনিয়ত নতুন ট্রেড প্রশিক্ষণ কার্যক্রমে অন্তর্ভুক্ত করে যুবদের দেশে ও বিদেশে কর্মসংস্থানের জন্য দক্ষ মানবসম্পদ তৈরিতে যুব উন্নয়ন অধিদফতর গুরুত্বপূর্ণ অবদান রাখছে। ২০০৯ সালের ১ জানুয়ারি থেকে গত ৩০ জুন পর্যন্ত ৩০ লাখ ২৯ হাজার ৬২৯ জনকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হয়। এ সময়ে ৭ লাখ ২৮ হাজার ৭০৫ জন কর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী হয়েছে।

‘মুজিব বর্ষ উপলক্ষে ২ লাখ প্রশিক্ষিত যুবকের কর্মসংস্থানের লক্ষ্যে ঋণ বিতরণের পরিকল্পনা নেওয়া হয়েছে। এ ঋণের পরিমাণ হবে ২০ হাজার থেকে ৫ লাখ টাকা পর্যন্ত। ঋণ পরিশোধের মেয়াদ সর্বোচ্চ ৫ বছর। ’

এ পর্যন্ত ৩৭টি জেলার ১২৮টি উপজেলায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় মোট ২ লাখ ৩০ হাজার ৪৬৪ জনকে প্রশিক্ষণ এবং ২ লাখ ২৮ হাজার ১২৯ জনের কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে।

উক্ত অনুষ্টানে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মোতালেব হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান বানেছা বেগম,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেলাল হোসাইন, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা সাখয়াত হোসেন, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা জাহেদুল হক, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসাদুজ্জামান,

দূর্গাপুর থানার তদন্ত ওসি মোঃ মাহামুদুল হাসান, জেলা আওয়ামীলীগের সদস্য আব্দুর রাজ্জাক, ঝলুকা ইউপি চেয়ারম্যান মোঃ মোজাহার আলী, উপজেলা কৃষক লীগের সভাপতি রোকনুজ্জামান,সাধারন সম্পাদক গোলাপ হোসেন,পৌর যুবলীগের সভাপতি বেলাল হোসেন, সাধার সম্পাদক আবুল বাশার,
,উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আতিকুর রহমান,পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, সাধারন সম্পাদক শিমূল আহমেদ,ঝালুকা ইউপি যুবলীগ সভাপতি ইমরান আলী সহ যুব উদ্যেক্তা,শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ, প্রমুখ।
নির্ভীক সংবাদ ডটকম




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category