• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৭:৩২ পূর্বাহ্ন



দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৮১ জনের শরীরে ডেঙ্গু শনাক্ত

Reporter Name / ৪৯ Time View
Update : শনিবার, ১৭ জুলাই, ২০২১



নির্ভীক সংবাদ ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৮১ জনের শরীরে ডেঙ্গু শনাক্ত হয়েছে। এরই মধ্যে ৮০ জনকেই রাজধানীর বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

অধিদফতরের স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) সহকারী পরিচালক ও হেলথ ইমার্জেন্সি অপারেশন অ্যান্ড কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় (১৬ জুলাই সকাল ৮টা থেকে ১৭ জুলাই সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের হাসপাতালে নতুন ভর্তি রোগী ৮১ জন। এরমধ্যে ঢাকায় নতুন রোগী ৮০ জন এবং ঢাকার বাইরে নতুন রোগী একজন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৩৩৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৩৩১ জন ও অন্যান্য বিভাগে পাঁচজন রোগী ভর্তি হয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত সর্বমোট ১ হাজার ১৩৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। এসময়ে সর্বমোট ৮০১ জন রোগী ছাড়প্রাপ্ত হয়েছেন। তবে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে দুটি মৃত্যুর তথ্য পাঠানো হয়। আইইডিসিআর মৃত্যুর পর্যালোচনা সমাপ্ত করেছে। তবে একটি মৃত্যুও ডেঙ্গুজনিত কারণে হয়নি বলে জানায় আইইডিসিআর।

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category