• শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৫:৫৭ অপরাহ্ন
শিরোনাম:
করোনা মহামারী কাটিয়ে ঢাকার বুদ্ধিজীবিদের প্রাণে এখন আনন্দের জোয়ার মৈনম ইউনিয়ন আ’,লীগের ত্যাগী নেতা ইয়াছিন আলী রাজা’র সঠিক মূল্যায়ন চান তৃণমূলের নেতা-কর্মীরা রাজশাহীতে ৬ লেন সড়ক নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে বেধড়ক মারপিটের অভিযোগ রাজশাহীতে ২ জুয়াড়ি গ্রেফতার মান্দার মৈনম ইউপি নির্বাচনে রাজা চেয়ারম্যানের এর বিকল্প নেই মান্দার কালিকাপুর ইউ’পি চেয়ারম্যান হতে চান সাংবাদিক রেজাউন নবী চঞ্চল রাজশাহীতে ডিবি পুলিশের হাতে গাঁজাসহ আটক-১ রাজশাহীতে র‍্যাবের অভিযানে ২ কেজি গাঁজাসহ ০৩ জন গ্রেফতার এস এম এনামুলকে নৌকার মাঝি হিসেবে দেখতে চায় ইউনিয়নবাসী



দেশে বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ: কোয়াব

Reporter Name / ৩৩ Time View
Update : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১



নির্ভীক সংবাদ ডেস্কঃবাংলাদেশে সব বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ করা হয়েছে। তথ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় এই কাজটি বাস্তবায়ন করছে ক্যাবল অপারেটররা। ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)-এর সভাপতি এস এম আনোয়ার পারভেজ  এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ১৩ সেপ্টেম্বর তথ্য মন্ত্রণালয় থেকে একটি পরিপত্র জারি হয়েছে। তাতে বলা হয়েছে, ১ অক্টোবর থেকে বিদেশি যেসব চ্যানেল বিজ্ঞাপন প্রদর্শন করে সেগুলো প্রচার করা যাবে না। তারই পরিপ্রেক্ষিতে ১ অক্টোবর থেকে বাংলাদেশি চ্যানেল ছাড়া সব বিদেশি চ্যানেল বন্ধ করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে এস এম আনোয়ার পারভেজ বলেন, বিদেশি সব চ্যানেলই বিজ্ঞাপন প্রচার করে। যেহেতু সরকার বিজ্ঞাপনমুক্ত বিদেশি চ্যানেল চাইছে, সেহেতু বিজ্ঞাপন প্রচার করে এমন চ্যানেল তো আমরা প্রচার করতে পারি না। তাই বিদেশি সব চ্যানেল বন্ধ রয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, আইন অনুযায়ী দেশে বিদেশি চ্যানেলগুলোর বিজ্ঞাপনমুক্ত (ক্লিনফিড) সম্প্রচার বাস্তবায়নে ১ অক্টোবর থেকে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। মন্ত্রণালয়ের পূর্বঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী আইন প্রয়োগে এ ব্যবস্থার কথা জানান মন্ত্রী।

তিনি বলেন, ‘১ অক্টোবর থেকে আমরা সারাদেশে মোবাইল কোর্ট পরিচালনা করবো। কোনও বিদেশি চ্যানেলে ক্লিনফিড দেখানো না হলে এবং মন্ত্রণালয়, টেলিভিশন ওনার্স অ্যাসোসিয়েশন ও ক্যাবল অপারেটর ত্রিপক্ষীয় বৈঠকের মাধ্যমে ক্যাবল লাইনে সম্প্রচারের জন্য টেলিভিশনগুলোর নির্ধারিত ক্রমের ব্যত্যয় হলে বা কোনও ক্যাবল অপারেটর আইন ভঙ্গ করে নিজেরা বিজ্ঞাপন, অনুষ্ঠান প্রদর্শন করলে বা আইনের অন্য কোনও ব্যত্যয় ঘটালে সংশ্লিষ্ট চ্যানেল ডাউনলিংকের অনুমতিপ্রাপ্ত ডিস্ট্রিবিউটর এবং ক্যাবল অপারেটরদের ওপরই আইন ভঙ্গের দায় বর্তাবে এবং আগামীকাল (আজ শুক্রবার) থেকে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
নির্ভীক সংবাদ ডটকম।

 




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category