নাটোরে দুই কোল্ড স্টোরেজকে ৬০ হাজার টাকা জরিমানা


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ১৯ অক্টোবর, ২০২০

নাটোর প্রতিনিধি: নাটোরে আলু বাজারে প্রয়োজনীয় রশিদ ছাড়াই বিক্রির উদ্দেশ্যে ছাড়করণ, সরকার নির্ধারিত তালিকা বা রেজিস্ট্রার সংরক্ষণ না করাসহ বিভিন্ন অভিযোগে নাটোরে দুইটি কোল্ড স্টোরেজকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। প্রতিষ্ঠান দুটি হলো, বিশ্বাস কোল্ড স্টোরেজ ও রিজিয়া কোল্ড স্টোরেজ।

রোববার (১৮ অক্টোবর) বিকেলে জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওনের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। কৃষি বিপণন আইন-২০১৮ এর ১৯(১) ধারা অনুযায়ী প্রতিষ্ঠানগুলোকে এ জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওন জানান, আলুর সার্বিক বাজার পরিস্থিতি পর্যবেক্ষণ ও মজুদ পরিদর্শনের লক্ষ্যে রোববার নাটোরের বিশ্বাস ও রিজিয়া কোল্ড স্টোরেজে অভিযান পরিচালনা করা হয়। এ সময় শহরের বড়হরিশপুর এলাকার বিশ্বাস কোল্ড স্টোরেজের মজুদকৃত আলুর মালিক এবং আড়তদারের মধ্যে মধ্যস্থতাকারী হিসেবে মীম এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মানিক চাঁদকে আলু ক্রয়-বিক্রয়ের রশিদ সংরক্ষণ না করা এবং কৃত্রিম সংকট তৈরির অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সরকার নির্ধারিত আলুর তালিকা প্রদর্শন না করা এবং সঠিকভাবে রেজিস্ট্রার সংরক্ষণ না করার অভিযোগে রিজিয়া কোল্ড স্টোরেজকে একই আইন ও ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় জেলা বাজার মনিটরিং নুর মোমেন কর্মকর্তা ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শামসুল ইসলাম উপস্থিত ছিলেন।
নির্ভীক সংবাদ ডটকম

Total view = 280