নেত্রকোনায় নৌকার ধাক্কায় ট্রলারডুবি: ১০ জনের মরদেহ হস্তান্তর


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ১০ সেপ্টেম্বর, ২০২০

নেত্রকোনা প্রতিনিধি:নেত্রকোনার কলমাকান্দা উপজেলার গুমাই নদীতে বালুবাহী বলগেট নৌকার ধাক্কায় ট্রলারডুবিতে নিহত ১০ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
বুধবার (৯ সেপ্টেম্বর) বিকালে মরদেহগুলো হস্তান্তর করা হয়।

এ সময় নেত্রকোনা ও সুনামগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে মৃতদেহ দাফনের জন্য প্রত্যেকের পরিবারকে ২০ হাজার করে টাকা প্রদান করা হয়।
নিহতদের মধ্যে ৫ জন নারী ও ৫ জন শিশু রয়েছে এবং দুই পরিবারের ছয়জন রয়েছেন।

নিহতরা হলেন, ধর্মপাশার মধ্যনগর এলাকার কামারউড়া গ্রামের আলমগীর হোসেনের ছেলে অনিক (৭), একই গ্রামের হাবিকুলের স্ত্রী লাকি আক্তার (৩০) ও তার দুই শিশু টুম্পা আক্তার (৫) এবং জাহিদ হোসেন (৩), ধর্মপাশা উপজেলার জামালপুর গ্রামের জোবায়েরের ছেলে মোজাহিদ (৪) ও একই গ্রামের সুলতানা আক্তার (৪৫), ধর্মপাশা উপজেলার ইনাতনগর গ্রামের ওয়াহাব আলীর স্ত্রী লুৎফুন্নাহার ও আড়াই বছরের ছেলে ইয়াসিন, নেত্রকোনা সদরের মেদনী গ্রামের আবুচানের স্ত্রী হামিদা খাতুন (৪৫) ও ধর্মপাশা উপজেলার ইনাতনগর গ্রামের সাহেব আলীর স্ত্রী মজিদা আক্তার (৫০)।
এছাড়া জীবিত উদ্ধার হওয়া ৮ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে নিজ নিজ বাড়িতে ফিরে গেছেন।

এদিকে ঘটনার খবর পেয়ে নেত্রকোনা জেলা প্রশাসক কাজি মো. আব্দুর রহমান, সুনামগঞ্জের জেলা প্রশাসক আব্দুল আহাদ খান, নেত্রকোনার পুলিশ সুপার আকবর মুন্সী, কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা, ধর্মপাশার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেব, কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল করিম ঘটনাস্থল পরিদর্শন করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সুনামগঞ্জের মধ্য নগর থেকে নেত্রকোনা সদরের ঠাকুরাকোণা ঘাটের উদ্দেশ্যে প্রায় ৩৬ জন যাত্রী নিয়ে ছেড়ে আসা ট্রলারটি সকাল ১০টার দিকে কলমাকান্দা উপজেলার বড়খাপন ইউনিয়নের রাজনগর এলাকার গুমাই নদীতে পৌঁছলে বালুবাহী একটি বলগেট নৌকার ধাক্কায় ওই যাত্রীবাহী ট্রলারটি ডুবে যায়। পরে স্থানীয় লোকজনের সহায়তায় ফায়ার সার্ভিসের সদস্যরা ১০ জনের মৃতদেহ উদ্ধার করে এবং ৮ জনকে জীবিত উদ্ধার করে। তবে এখনো নিখোঁজ রয়েছে অন্তত ১০-১২ জন। তাদের উদ্ধারে অভিযান চলছে।

এ বিষয়ে নেত্রকোনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী জানান, ১০ জনের মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ৮ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এবং আরও ১০-১২ জন নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে অভিযান অব্যাহত আছে।
নির্ভীক সংবাদ24ডটকম

Total view = 288