• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১১:৫৮ অপরাহ্ন



পর্ব-১ঃ দুর্গাপুরে মাদরাসা অধ্যক্ষ ও সভাপতির বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক / ১৪৭ Time View
Update : শুক্রবার, ২৫ জুন, ২০২১



নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর দুর্গাপুর উপজেলার আলীপুর ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ সহ- গভর্নিং বডির সভাপতির বিরুদ্ধে অবৈধ নিয়োগ বানিজ্যের অভিযোগ উঠেছে।

জানা গেছে, নিয়োগ কার্যক্রম স্থগিতের জন্য রাজশাহী জজ আদালতে মামলা দায়ের করেছেন মোঃ মনিরুজ্জামান মামলা নং -১০/২০২১ ।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ আবু তালেব ও মাদরাসা সভাপতি মানিকগাজী প্রকৃত তথ্য গোপন করে সুকৌশলে তার মনগড়া মতো নিজস্ব লোকজনদের নিয়ে মাদরাসার কমিটি করেন ও নিয়োগ বানিজ্য এর জন্য গোপনে ভুক্তভুগী মামলার বাদী ও চাকুরী প্রত্যাশী নিয়োগ কমিটিতে অন্তভূক্ত না করে অন্যান্য বিভিন্ন পদে দরখাস্তকারীদের কিছুই না জানিয়ে বেআইনিভাবে মিথ্যা, জাল কাগজপত্র সৃষ্টি করে এ নিয়োগ বানিজ্য করছেন। এমনকি ঐ প্রতিষ্ঠানের কমিটির সভাপতির ছেলেকে নিয়োগ দেয়ার জন্য তড়িঘড়ি শুরু করেন বলে মামলার সূত্রে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভুক্তভোগী জানান, চাকুরী দেবার নাম করে সুবিধা নিয়ে ভুক্তভোগীদের কাছে থেকে অর্থ হাতিয়ে নিয়ে স্বজনপ্রীতি করে কৌশলে নিয়োগ দেয়ার পায়তারা করছে এই চক্র ।

মামলার বাদী জানান মনগড়া কমিটির মাধ্যমে গোপনে টাকার বিনিময়ে নিয়োগ কার্যক্রম করার জন্য একজন উপাধ্যক্ষ সহ অফিস সহকারী, একজন কমি হিসাব সহকারী, অফিস সহকারী কাম কম্পিউটার, নৈশ্য প্রহরী ও আয়া পদে নিয়োগের জন্য গত, ১/১০/২০ ইং তারিখে গোপনে পত্রিকায় নিয়োগ দেয়া হয়।

উক্ত পদে ২২ জন প্রার্থী আবেদন করেন। এবং অন্যন্য পদেও অনেক আবেদন করেন।
কিন্ত রহস্যজনক কারনে মামলার বাদী চাকুরী প্রত্যাশী সহ আরো দরখাস্তকারী তিনজনকে লিখিত কিংবা মৌখিক কোন কিছুই না জানিয়ে নিয়ম বর্হিভূত নিয়োগ দেবার জন্য আগামী ২৬/৬/২০২০ ইং তারিখে নিজ উপজেলার বাহিরে অন্যন্য আবেদনকারীদের না জানিয়ে এ নিয়োগ পরীক্ষার আয়োজন করেন বলে জানান সেই গভর্নিং বর্ডির একজন সদস্য সামছুল হক।

চাকুরী প্রত্যাশী এক যুবক অভিযোগ করে বলেন, অধ্যক্ষ ও সভাপতি রাজনৈতিক প্রভাবশালী প্রভাব কাজে লাগিয়ে মাদরাসার নিরিহ শিক্ষকদের বিভিন্ন ভাবে হয়রানী ও কতিপয় শিক্ষক কাছ থেকে অর্থিক সুবিধাসহ একাধিক অনিয়মের সাথে জড়িত রয়েছে অধ্যক্ষ ও সভাপতি । এবং মহামান্য আদালতকে উপেক্ষা করে তারা নিজেদের পছন্দের লোকদের নিয়োগ দিতে মরিয়া হয়ে উঠেছে। তাই ভুক্তভোগী সহ স্থানীয়দের দাবি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে অনিয়ম করে কতিপয় ব্যক্তিদের নিয়োগ দেবার অপচেষ্টা চালাচ্ছে একটি কুচক্রী মহল। দ্রুত সংশ্লিষ্ট প্রশাসনের কাছে এ নিয়োগ বার্নিজ্য এর বিষয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের দাবি জানান তারা।

তবে অনিয়মের বিষয়ে অভিযোগ অস্বীকার করে আলীপুর ইসলামীয়া আলিম মাদরাসার অধ্যক্ষ সহ- গভর্নিং বডির সভাপতি বলেন,
নিয়োগের বিষয়ে কোন অনিয়মের সুযোগ নেই যোগ্য ব্যক্তিদেরকে নিয়ম মেনেই প্রতিষ্ঠানে নিয়োগ দেয়া হবে।
( চলবে…)




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category