প্রতিশ্রুতি নয় বাস্তবায়ন : কৃষিবিদ আলমঙ্গীর হোসেন


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ১৬ নভেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক,দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুর পৌর এলাকার সাপলগাছী গ্রামের প্রবীন আওয়ামীলীগ নেতা মুকবুল (৬৩) অর্থাভাবে বিনা চিকিৎসায় মৃত্যুর দ্বারপ্রান্তে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের রাজনৈতিক আর্দশকে ভালোবেসে বাংলাদেশ আওয়ামীলীগের একজন একনিষ্ট কর্মী যিনি রাজশাহী দুর্গাপুর পৌর এলাকার সাপলগাছী আওয়ামী পরিবারের একজন সন্তান ও বলিষ্ট নেতৃত্ব দিয়েছিলেন। তাদের পরিবার নিখাদ আওয়ামী পরিবার ।

মুকবুল হোসেন
স্থানীয়রা বলেন, এই পরিবার থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিবছর দোয়া মাহফিল করা হতো। তিনি
উপজেলার পৌর এলাকার সাপলগাছী গ্রামের মৃত হাচেন আলীর ছেলে মুকবুল হোসেন।

বর্তমানে তিনি বেশ কিছুদিন ধরে শারীরিক রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ছিলেন। উন্নত চিকিৎসার প্রয়োজন আওয়ামীগের বর্ষীয়ান এ রজনীতিবিদের। তার উন্নত চিকিৎসার জন্য যত টাকার প্রয়োজন তা নেই পরিবারের লোকজনের কাছে। ইতোমধ্যে প্রায় ৫ লাখ টাকা তার চিকিৎসার ব্যয় করেছে পরিবার। তাই চিকিৎসা খরচ বহন করতে আওয়ামীলীগ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করা হয়েছে।

প্রসঙ্গ, তার শীরেরর খোঁজ খবর নিতে গত ১৪ নভেম্বর ছুটে গিয়েছিলেন সাবেক ছাত্রলীগ নেতা ও আসন্ন দুর্গাপুর পৌর নির্বাচনে দলীয় মনোনোয়ন প্রত্যাশী কৃষবিদ আলমঙ্গীর হোনেন,

একান্ত এক স্বাক্ষাৎতকারে কৃষিবিদ আলমঙ্গীর হোসেন বলেন,আমি এই প্রবীন আওয়ামীগ নেতার অসুস্থতার খবর শুনে, ওনার শরীরে খোঁজ খবর নিতে ওনার বাড়িতে গিয়েছিলাম। ওনার বাড়িতে নিরাপদ পানি পান করার মতো কোন টিউবয়েল ছিলো না,তারা আমাকে একটি টিউবওয়েল জন্য বলেছিলো আমি তাদের প্রতিশ্রুত না দিয়ে সেটি
একদিনের ব্যবধানে তা বাস্তবায়ন করেছি, ওনার বাড়িতে নিরাপদ পানি পান করার জন্য টিওবয়েল স্থাপন করে দিয়েছি।

বর্তমানে আওয়ামীলীগের এ নেতার দুটি পা অবস হয়ে গেছে। সপ্তাহে দুবার তার থেরাপি করাতে হয় তবে উন্নত চিকিৎসা পেলে তিনি স্বাভবিক জীবন যাপন করতে পারবেন বলে জানিয়েছেন ডাক্তার। কিন্তু উন্নত চিকিৎসার ব্যয়ভার বহন করা তার পরিবারের পক্ষে সম্ভব নয়। বর্তমানে তার চিকিৎসার খরচ মেটাতে হিমসিম খাচ্ছে পরিবারটি। প্রবীন আওয়ামীলীগ এ নেতার চিকিৎসার জন্য আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করছে তার পরিবার।

বর্ষিয়ান এ নেতার পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাঁড়াবেন বলে এলাকাবাসীর প্রত্যাশা।

নির্ভীক সংবাদ ডটকম

Total view = 510