• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৯:৫৫ অপরাহ্ন



প্রাইভেটকারে করে গরু নিয়ে পালাতে গিয়ে দুর্ঘটনা

Reporter Name / ৫২ Time View
Update : সোমবার, ১৯ জুলাই, ২০২১



নির্ভীক সংবাদ ডেস্ক : প্রাইভেটকারের মধ্যে করে ৪টি গরু চুরির ঘটনা ঘটেছে। পরে পালানোর সময় দুর্ঘটনার কবলে পড়ে ১টি গরু মারা যায় এবং আরেকটি গরু জবাই করা হয়। পরে সোমবার দুপুরে মরা গরুর মাংসসহ ৩ জনকে হাতেনাতে আটক করে জিএমপির টঙ্গী পশ্চিম থানা পুলিশ।

আটককৃতরা হলেন- স্থানীয় আউচপাড়া বিনিময় কমপ্লেক্সে এলাকার মৃত আদম আলীর ছেলে মাজেদ শেখ (৬০), স্থানীয় এরশাদ নগরের আদম আলীর ছেলে দুলাল (৪০)  ও আব্দুল জব্বারের ছেলে আহমদ উল্লাহ (৪৫)।

এর আগে সোমবার ভোরে ৪টি চোরাই গরুবোঝাই একটি প্রাইভেটকার দুর্ঘটনার শিকার হলে ঘটনাস্থলেই ১টি গরু মারা যায়, আহত একটিকে জবাই করা হয় এবং অপর ২ গরু জীবিত উদ্ধার করা হয়। এ দুর্ঘটনায় নিহত গরুর মাংস নিয়েই ধরা পড়েন উল্লিখিত ৩ জন।

টঙ্গী পশ্চিম ও পূর্ব থানা সূত্রে জানা যায়, সোমবার ভোরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী পূর্ব থানাধীন গাজীপুরা বাঁশপট্টি এলাকায় চেকপোস্টে দায়িত্বরত পুলিশ ঢাকাগামী একটি প্রাইভেটকারকে থামার জন্য সিগনাল দেয়। কিন্তু চালক সিগনাল অমান্য করলে গাড়িটিকে ধরার চেষ্টা করে পুলিশ। ধাওয়া খেয়ে চালক চলন্ত গাড়ি থেকে লাফিয়ে পড়ে দ্রুত পালিয়ে যায়। এ সময় রোড ডিভাইডারে ধাক্কা খেয়ে গাড়িটির দরজা খুলে গেলে ভেতর থেকে ১টি গরু পড়ে ঘটনাস্থলেই মারা যায় এবং অপর ১টি গরু গুরুতর আহত হয়। আহত গরুটির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পুলিশ কসাই ডেকে এটিকে ঘটনাস্থলেই জবাই করে দেয়।

ঘটনার সময় চেকপোস্টের দায়িত্বে থাকা টঙ্গী পূর্ব থানার এএসআই আব্দুল আলিম সরকার জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নিয়েই আহত গরুটিকে জবাই করা হয় এবং ফোনে গরুর মালিকের অনুমতি নিয়ে গোশত বিক্রি করে দেওয়া হয়। গোশত বিক্রির টাকায় প্রাইভেটকার স্থানান্তরের জন্য রেকার বিল পরিশোধ করা হয় এবং বাকি টাকা গরুর মালিককে ফেরত দেওয়া হয়। চোরেরা প্রাইভেটকারের সিট খুলে ফেলে ভেতরে গরুগুলো অভিনব কায়দায় ঢুকিয়েছে বলে তিনি জানান।

জিএমপি টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলম জানান, সকাল ৮টায় আলোচিত ঘটনাস্থল থেকে মরা গরু নিয়ে টঙ্গী পশ্চিম থানাধীন আউচপাড়া বিনিময় কমপ্লেক্সের (ওয়ান ব্যাংক) এর পেছনে একটি গোপন জায়গায় গোশত প্রস্তুত করা হচ্ছে। এমন খবর পেয়ে সোমবার দুপুর ১২টায় সেখানে অভিযান চালিয়ে উক্ত মরা গরুর গোশতসহ ৩ জনকে হাতেনাতে আটক করা হয়। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও তিনি জানান।

এদিকে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে কাপাসিয়া থানার ওসি আলম চান জানান, উপজেলার চাঁদপুর ইউনিয়নের বাকুয়াডি গ্রামের ফায়জুদ্দিন শিকদারের গোয়ালঘর থেকে গত রোববার রাতে আলোচিত ৪টি গরু চুরি হয়। এ ঘটনায় সোমবার কাপাসিয়া থানায় অজ্ঞাত চোরদের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। গরুর মালিক টঙ্গী পূর্ব থানায় গিয়ে উদ্ধার হওয়া গরুগুলো নিজের বলে সনাক্ত করেছেন। জীবিত উদ্ধার হওয়া দুই গরু কাপাসিয়ায় ফেরত নেয়া হচ্ছে বলেও তিনি জানান
সূত্র: যুগান্তর




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category