• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৫:২৫ পূর্বাহ্ন



ফিলিপিন্সে বিমানবাহিনীর একটি বিমান দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৫২

Reporter Name / ৪৯ Time View
Update : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১



নির্ভীক সংবাদ ডেস্ক– ফিলিপিন্সে বিমানবাহিনীর একটি বিমান দুর্ঘটনায় এখন পর্যন্ত ৫২ জন নিহত হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরা। এ ছাড়া দেশটির সেনা প্রধান সিরিলিতো সোবেজানা মঙ্গলবার (৬ জুলাই) জানান, সোমবার (৫ জুলাই) দুর্ঘটনাস্থল থেকে ব্ল্যাকবক্স উদ্ধার করা হয়েছে।

ফিলিপিন্সে বিমানবাহিনীর একটি বিমান দুর্ঘটনায় এখন পর্যন্ত ৫২ জন নিহত হয়েছে বলে জানিয়েছে রয়টার্স। এ ছাড়া দেশটির সেনাপ্রধান সিরিলিতো সোবেজানা মঙ্গলবার (৬ জুলাই) জানান, সোমবার (৫ জুলাই) দুর্ঘটনাস্থল থেকে ব্ল্যাকবক্স উদ্ধার করা হয়েছে।

রয়টার্সকে তিনি বলেন, যারা এই দুর্ঘটনায় প্রাণে বেঁচে গেছেন আমি তাদের সঙ্গে কথা বলেছি।  তারা আমাকে জানিয়েছে দুর্ঘটনা ঘটার আগে বিমানটি দুই থেকে তিনবার ঝাঁকি খেয়ে নিচের দিকে জোরে নেমে যাচ্ছিল। এ সময় পাইলট অনেক চেষ্টা করেছিলেন বিমানটি উপরের দিকে তুলতে চেয়েছিলেন তবে অনেক দেরি হয়েগিয়েছিল। ‘সোবেজানা আররও জানান বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে কেউ বিমান থেকে লাফ দেয়নি। তবে বিমানটি মাটিতে নামার আগে কিছু যাত্রী ঝাঁপিয়ে পড়ার চেষ্টা করেছিল।

বিমানের সামনের অংশটি টুকরো টুকরো করা হয়েছিল এবং এতে কয়েকজন সেনা বের হওয়ার সুযোগ পান। তবে যারা অচেতন ছিলেন তারা বেরোতে পারেনি এবং বিমানটি আগুনের শিখায় ভস্মীভূত হয়।

ফিলিপিন্সের সুলু প্রদেশের জোলো দ্বীপে অবতরণের সময় যান্ত্রিক ত্রুটি দেখা দিলে ৯৬ জন যাত্রী বহনকারী সি-১৩০ মডেলের লকহিড কার্গো বিমানটি বিধ্বস্ত হয়।  ফিলিপিন্সের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার (৫ জুলাই) বিমান দুর্ঘটনায় তিন বেসামরিক নাগরিকসহ মৃতের সংখ্যা বেড়ে ৫২ জনে পৌঁছেছে। দুর্ঘটনায় আহত ৪৯ জন সেনা সদস্যের মধ্যে দুজন স্থানীয় সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন। এদিকে ফিলিপিন্সের সামরিক বাহিনীর মুখপাত্র এডগার্ড আরেভালো জানিয়েছেন বিমানটি খুব ভালো অবস্থায় ছিল। পরবর্তী রক্ষণাবেক্ষণের এটি প্রায় ১১ হাজার ঘণ্টা আকাশে ভ্রমণ করেছিল বলে জানিয়েছেন তিনি। নির্ভীক সংবাদ ডটকম




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category