• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৫:৩৪ পূর্বাহ্ন



ফেরীতে যাত্রী ও যাত্রীবাহী গাড়ি পারাপার বন্ধ ঘোষণা

Reporter Name / ৫৫ Time View
Update : শুক্রবার, ৯ জুলাই, ২০২১



নির্ভীক সংবাদ ডেস্ক: দেশের ফেরিগুলোতে সব ধরনের যাত্রীবাহী গাড়ি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে এসকল ফেরিতে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন

শুক্রবার (৯ জুলাই) এ সংক্রান্ত আদেশ জারি করেছে বিআইডব্লিউটিসি।

সেখানে বলা হয়েছে, ৯ জুলাই থেকে ফেরিতে সকল ধরনের যাত্রীবাহী গাড়ি ও যাত্রী পরিবহন বন্ধ থাকবে। কঠোর স্বাস্হ্যবিধি মেনে শুধুমাত্র জরুরি পণ‍্যবাহী গাড়ী ও এম্বুলেন্স পারাপার করা হবে। এর বাইরে যাত্রীবাহী গাড়ি কিংবা যাত্রী পারাপার করতে পারবে না।

এ প্রসঙ্গে বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলাম সারা বাংলাকে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের দিক নির্দেশনা মেনেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘আমরা আজ থেকে ফেরিতে যাত্রীবাহী গাড়ি ও যাত্রী পারাপার বন্ধ রাখার ঘোষণা দিয়েছি। তবে কঠোর স্বাস্থ্যবিধি মেনে শুধু জরুরি পণ্যবাহী গাড়ি ও অ্যাম্বুলেন্স পারাপার করা যাবে।

গত রোজার ঈদের সময়ের উদাহরন টেনে তিনি বলেন, এবার ঈদে বাড়ি যেতে মানুষ শহর ছাড়ার প্রস্তুতি নিচ্ছে। গণপরিবহন বন্ধ থাকলেও যেকোনো উপায়ে বাড়ি ফেরার প্রবণতা মানুষের মধ্যে রয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধ চলমান। এতোদিন কিছু গাড়ি চলাচল করেছে, তখন যাত্রীও পারাপার হতো। এখন সেসব বন্ধ থাকবে।

বিশেষজ্ঞরা বলছেন, বিধিনিষেধে সার্বিক বাস্তবায়নে সরকার কঠোর সিদ্ধান্ত না নিলে আগামীতে পরিস্থিতি সামলানো কঠিন হয়ে পড়বে।

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category