ফেসবুকে নারী সেজে প্রতারণা, গ্রেফতার ১


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ২১ অক্টোবর, ২০২০

নির্ভীক সংবাদ ডেস্ক: ফেসবুকে নারী সেজে প্রতারণার দায়ে মাসুক মিয়া ওরফে মাসুদ (২৮) নামের সিলেটের এক যুবককে গ্রেফতার করেছে র‍্যাব। প্রতারক এ পর্যন্ত ভুক্তভোগীদের কাছ থেকে ১৫-২০ লাখ টাকা আত্মসাৎ করেছে।

বুধবার (২১ অক্টোবর) র‌্যাব-৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে সুনিদিষ্ট অভিযোগের ভিত্তিতে সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সাজেদুল ইসলাম সজলের নেতৃত্বে র‍্যাব-৪, সাইবার মনিটরিং সেলের একটি চৌকস আভিযানিক দল ২০ অক্টোবর সন্ধ্যায় নরসিংদী জেলার মনোহরদী পৌরসভা বাজার থেকে প্রতারককে গ্রেফতার করে।

অভিযুক্ত ডিজিটাল প্রতারক মাসুক মিয়া সোনিয়া আক্তার কেয়া নামে ফেইক ফেসবুক আইডি খুলে এক মেয়ের ছবি প্রোফাইল পিকচারে ব্যবহার করে নিজেকে লন্ডন প্রবাসী পরিচয় দিয়ে বিভিন্ন ছেলেদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে বন্ধুত্ব করে কখনো ম্যাসেঞ্জারে, আবার কখনো মোবাইলে সরাসরি কণ্ঠ পরিবর্তন করে মেয়ে কণ্ঠে কথা বলে বিভিন্ন চরিত্রে অভিনয় করে প্রতারণা করে ভুক্তভোগীদের কাছ থেকে এ পর্যন্ত ১৫-২০ লাখ টাকা আত্মসাৎ করেছে। গ্রেফতারকৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাব এসব তথ্য জানতে পারে।

গ্রেফতারকৃত আসামি এসব অভিযোগের সত্যতা স্বীকার করেছে এবং এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু প্রক্রিয়াধীন। ভবিষ্যতে এমন অসাধু ডিজিটাল প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।
নির্ভীক সংবাদ ডটকম

Total view = 430