ফ্রিল্যান্সিং অনলাইন কোর্সের উদ্বোধন করলেন মাননীয় পরিচালক (যুগ্মসচিব) বিডা


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ৮ জানুয়ারী, ২০২১

ডেক্স নিউজঃ- পাওয়ার ওয়েব আইটির “ওয়েব ডিজাইন & ডেভেলপমেন্ট” স্কিল ডেভেলপমেন্ট অনলাইন কোর্সের শুভ উদ্বোধন করলেন মাননীয় এ.কে.এম. বেনজামিন রিয়াজী পরিচালক (যুগ্ম সচিব), বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী বিভাগ, প্রধানমন্ত্রীর কার্যালয়। উদ্বোধনী অনুষ্ঠানের মূল বক্তব্যে তিনি আইটি সেক্টরের অপার সম্ভাবনার কথা বলেন। বাংলাদেশের জনসংখ্যার প্রায় ৫৭ ভাগ তরুণ জনগোষ্ঠীকে জনশক্তিতে রূপান্তরের লক্ষ্যে সরকারের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ নেওয়া হচ্ছে যার ফলে দেশের তরুণ উদ্দোক্তাদের জন্য সুফল বয়ে নিয়ে আসবে। বর্তমান সময়ে চাকরির মার্কেট প্রসারিত হচ্ছে না তাই আইটি সেক্টরে যদি তরুণরা এগিয়ে আসে তবে আমাদের দেশের আইটি সেক্টরে বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে।

আজকের যুগে আইটি সেক্টর শুধু যোগাযোগের ক্ষেত্রেই নয় বিজনেসের জন্যও অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি বলেন সরকারের ১০ টি উদ্যোগের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী বিনিয়োগকে বিশেষ গুরুত্ব দিয়েছেন। স্টার্টআপদের ফান্ডিং এর ক্ষেত্রে তরুণ উদ্যোক্তাদের সহযোগিতার আশ্বাস প্রকাশ করেন। তিনি আরও বলেন সরকারের পাশাপাশি প্রশিক্ষিত জনবল সৃষ্টি করার জন্য পাওয়ার ওয়েব আইটির এই “ওয়েব ডিজাইন & ডেভেলপমেন্ট” কোর্সটি সহযোগিতা করবে। স্টার্টআপরা প্রথমে খুব ছোট হলেও যদি আগুন থাকে একটা আগুনের স্ফুলিঙ্গ কিন্তু অনেক ছড়িয়ে পড়তে পারে।

পাওয়ার ওয়েব আইটি এর ফাউন্ডার & সিইও সুজন কুমার বিএসসি ইন “ইইই” থেকে ইঞ্জিনিয়ারিং সম্পন্ন করে চাকুরীর প্রত্যাশী না হয়ে একজন উদ্যোক্তা হয়ে সমাজের সমস্যা সমাধানের মাধ্যমে দেশের জনবলকে জনশক্তিতে রূপান্তর করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। “পাওয়ার ওয়েব আইটি” এখন নিজস্ব উদ্যোগে কিছু মানুষের কর্মসংস্থানের লক্ষ্যে অনলাইনে “ওয়েব ডিজাইন & ডেভেলপমেন্ট” কোর্সের যাত্রা শুরু হলো।

এছাড়াও ডোমেইন-হোস্টিং, ওয়েব ডেভেলপমেন্ট, সফটওয়্যার ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন এবং ডিজিটাল মার্কেটিং সার্ভিস চালু রয়েছে। প্রশিক্ষণার্থীদের বক্তব্যের মধ্যে থেকে উঠে আসে তাদের স্বপ্নের কথা, তাদের মধ্যে অনেকেই এর আগে “ওয়েব ডিজাইন & ডেভেলপমেন্ট” কোর্স করে এখন নিজেই উপার্জনক্ষম এখন নিজের আরও স্কিল ডেভেলপমেন্টের জন্য আবারও কোর্সে যুক্ত হয়েছেন। এছাড়াও অনুষ্ঠানে প্রতিষ্ঠানের আরও অন্যান্য কর্মকর্তাগণ বক্তব্য রাখেন।

Total view = 192