• রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৯ পূর্বাহ্ন



বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভা

Reporter Name / ৫৮ Time View
Update : বুধবার, ৪ আগস্ট, ২০২১



ডেস্ক নিউজ:শহীদ শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষে ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মন্ত্রী শ,ম রেজাউল করিম এম পি প্রধান বক্তা তথ্য ওসম্প্রচার প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান এম,পি।

সপরিবারে জাতির পিতার নির্মম হত্যাকাণ্ডের যারা প্রেক্ষাপট রচনা করেছিলোএবং নেপথ্যে থেকে নির্দেশ দিয়েছিল, বিচার বিভাগীয় তদন্ত কিংবা সম্পূরক অভিযোগপত্র দায়ের করে তাদেরকে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ভার্চুয়াল আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ দাবি জানান।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি শিল্পী রফিকুল আলমের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক সুজন হালদারের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, সহ-সভাপতি চলচ্চিত্র অভিনেত্রী অরুনা বিশ্বাস, শিল্পী দিনাত জাহান মুন্নি ও যুগ্ম সাধারণ সম্পাদক নাট্যাভিনেত্রী তারিন জাহান ।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান বলেন, স্বল্পদৈর্ঘ্য জীবনে শহীদ শেখ কামাল তারুণ্যের স্পন্দিত চেতনার ক্যানভাসে যে ছবি এঁকেছেন তা মূলত বাংলাদেশেরই প্রতিচ্ছবি। দেশের ক্রীড়া ও সংস্কৃতি অঙ্গনে শেখ কামালের অনবদ্য অবদানের কথা উল্লেখ করে ডাক্তার মুরাদ হাসান , তরুণ প্রজন্মকে তার কর্মময় ও সংগ্রামী জীবন থেকে শিক্ষা নেয়ার আহ্বান জানান

১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকান্ডকে পরিকল্পিত রাজনৈতিক হত্যাকাণ্ড হিসেবে উল্লেখ করে, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম – জিয়াউর রহমানসহ বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নেপথ্য নির্দেশদাতাদের মুখোশ উন্মোচন করার দাবি জানান।

জাতির পিতার আজন্ম লালিত স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প বাস্তবায়নে আওয়ামী লীগের ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের মূল্যায়নের উপর গুরুত্বারোপ করেন শ ম রেজাউল করিম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category