• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৯:২৬ পূর্বাহ্ন



বরেন্দ্র সচেতন সমাজ’র বৃক্ষরোপণ সপ্তাহ’ উদযাপন

Reporter Name / ৭০ Time View
Update : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০



স্টাফ রির্পোটার: উত্তরবঙ্গে গড়ে ওঠা জনকল্যাণমূলক ,স্বেচ্ছাসেবী সংগঠন বরেন্দ্র সচেতন সমাজ বৃক্ষরোপণ সপ্তাহ’ উদযাপন করেছে। বুধবার (৯ সেপ্টেম্বর) বিকাল চার ঘটিকার সময় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সামনে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।
বরেন্দ্র সচেতন সমাজের প্রতিষ্ঠাতা সভাপতি রায়হান রোহান এর নেতৃত্বে উপস্থিত ছিলেন, আইন ও মানবাধিকার বিভাগের সম্মানিত শিক্ষক এবং বরেন্দ্র সচেতন সমাজ এর সম্মানিত উপদেষ্টা মোঃ রায়হানুজ্জামান সোহান সোহান এবং আইন ও মানবাধিকার বিভাগের সম্মানিত শিক্ষক মোঃ আব্দুর রহমান গাদ্দাফী।
এ সময় উপস্থিত ছিলেন বরেন্দ্র সচেতন সমাজ এর সহ-সভাপতি মোঃ এনাম ইকবাল সৌরভ , সাংগঠনিক সম্পাদক আকাশমণ্ডল , বিজ্ঞান বিষয়ক সম্পাদক আবুল হাসান ও শোভন প্রমুখ।

গত ১০ জুলাই থেকে দুই মাস ব্যাপী এই কর্মসূচিতে জেলার ৮ টি জেলায় বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রাঙ্গণে শতাধিক মেহগনি ,চালতা, জাম, নিম ,জলপাই ,কাঁঠাল ,আমড়া ,ঔষধি গাছ বৃক্ষরোপণ করা হয়।
বরেন্দ্র সচেতন সমাজের প্রতিষ্ঠাতা সভাপতি রায়হান রোহান বলেন জীববৈচিত্র্য সংরক্ষণ, মরুকরণ প্রক্রিয়া রোধ ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। তাই পরিবেশ ও নিজেদের জন্য বিনিয়োগ হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করতে হবে। বেশি বেশি বৃক্ষরোপণের মাধ্যমে দেশের পরিবেশ উন্নয়ন ও সমৃদ্ধি অর্জন করা সম্ভব ।
তিনি বলেন, মানুষের অস্তিত্ব টিকিয়ে রাখতে হলে সবাইকে বেশি বেশি করে গাছ লাগাতে হবে।গাছ মানুষের একটি বড় সঞ্চয় । পরিবেশ রক্ষার স্বার্থে সবাই বাড়ির ছাদ ও বারান্দায় বিভিন্ন ফলজ-বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করুন ।
উল্লেখ্য উত্তরবঙ্গের জনকল্যাণমূলক স্বেচ্ছাসেবী সংগঠন বরেন্দ্র সচেতন সমাজ যাত্রা শুরু হয় গত বছর ১০ইং অক্টোবর ২০১৯ সালে রাজশাহী অঞ্চলের অসহায় দরিদ্র পথ শিশুদের মাঝে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন ।
নির্ভীক সংবাদ24ডটকম




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category