• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:৫৯ অপরাহ্ন



বাংলাদেশের আকাশে চাঁদ দেখা গেছে, আজহা ২১ জুলাই

Reporter Name / ৪২ Time View
Update : সোমবার, ১২ জুলাই, ২০২১



নির্ভীক সংবাদ ডেস্ক: দেশের আকাশে জিলহজ মাসের চাঁদ দেখা গেছে বাংলাদেশে ২১ জুলাই উদযাপন হবে পবিত্র ঈদুল আজহা। জিলহজ মাসের চাঁদ দেখতে রবিবার (১১ জুলাই) সন্ধ্যায় অনুষ্ঠিত জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

রোববার (১১ জুলাই) সন্ধ্যায় দেশের বিভিন্ন স্থানে চাঁদ দেখা গেছে। এছাড়া জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটিও এ ঘোষণা দিয়েছেন।

জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় সভাপতি হিসেবে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেন, পবিত্র জিলহজ্জ মাসের চাঁদ দেখা সম্পর্কে সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে দেখা যায়, আজ ২৯ জিলকদ ১৪৪২ হিজরি, ২৭ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ, ১১ জুলাই ২০২১ খ্রি. রোববার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে জিলহজ্জ মাসের চাঁদ দেখা যাওয়ার সংবাদ পাওয়া গেছে।

এমতাবস্থায়, আগামীকাল ২৮ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ, ১২ জুলাই ২০২১ খ্রি. সোমবার থেকে পবিত্র জিলহজ্জ মাস মাস গণনা শুরু হবে।

এই পরিপ্রেক্ষিতে আগামী ১০ জিলহজ্জ ১৪৪২ হিজরী, ৬ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ জুলাই ২০২১ বুধবার সারাদেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।

সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মো. মুশফিকুর রহমানসহ অন্য বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

নির্ভীক সংবাদ ডটকম।

 




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category