• সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৩:৩৬ পূর্বাহ্ন

বাংলাদেশ ইমার্জিং দলের সিরিজ জয়

Reporter Name / ৭১৫ Time View
Update : শুক্রবার, ১২ মার্চ, ২০২১

নির্ভীক সংবাদ ডেস্ক: বাংলাদেশ সফরে এসে দিশেহারা আইরিশ উলভস। শুরুতে অনানুষ্ঠানিক টেস্টে ইনিংস ব্যবধানে হারে সফরকারীরা। এবার ওয়ানডে সিরিজও খোয়ালো তারা। শুক্রবার (১২ মার্চ) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। শুরুতে ব্যাটিংয়ে নেমে ১৮২ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। জবাবে, ২ উইকেট হারিয়েই নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যান সাইফ-আকবররা।

বল হাতে সুমন-সাইফদের দাপটের পর ব্যাট হাতে জ্বলে ওঠেন তৌহিদ হৃদয় ও মাহমুদুল হাসান জয়। ফলে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে বিশাল জয় পেয়েছে বাংলাদেশ ইমার্জিং দল।এই জয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় স্বাগতিকরা।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে উলভস। দলীয় ১৪ রানেই সাজঘরে ফেরেন ওপেনার স্টিফেন ডোহেনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারৱাতে থাকে তারা। বাংলাদেশ ইমার্জিংয়ের হয়ে সুমন খান নেন ৪টি উইকেট। এছাড়া সাইফ হাসান, মুকিদুল ইসলাম ও রাকিবুল হাসান নেন দুটি করে উইকেট।

জবাবে, শুরুতে উইকেট হারায় বাংলাদেশ। মাত্র ১০ রান তুলতেই ২ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। ওপেনার তানজিদ হাসান ও ইয়াসির আলী দুজনই ২ রান করে ফিরে যান।
তবে শুরুর চাপ সামাল দেন জয় ও তৌহিদ। দু’জন মিলে দেখেশুনে খেলতে থাকেন। অবিচ্ছিন্ন এই জুটির কল্যাণেই জয়ের দেখা পায় স্বাগতিকরা। ১৩৫ বলে ৮০ রান করে অপরাজিত থাকেন জয়। অন্য প্রান্তে ৯৭ বলে ৮৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন হৃদয়।

এর আগে আইরিশ এক ক্রিকেটারের করোনা পজিটিভ হওয়ার কারণে দু’দলের মধ্যকার প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category