বাংলাদেশ-ভারত পাল্টাপাল্টি হ্যাকিংয়ের তীব্র নিন্দা জানালো ভারতীয় হাইকমিশন


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ২ নভেম্বর, ২০২০

নির্ভীক সংবাদ ডেস্ক: সম্প্রতি বাংলাদেশ ও ভারতের মধ্যকার সাইবার হামলা নিয়ে মুখ খুলেছে ঢাকার ভারতীয় হাইকমিশন। পাল্টাপাল্টি সাইবার আক্রমণের নিন্দা জানিয়ে ফেসবুকে একটি পোস্ট করেছে সংস্থাটি। এই বার্তায় ওয়েবসাইট হ্যাকিং এবং পাল্টা হ্যাকিংয়ের তীব্র নিন্দা জানিয়েছে ঢাকার ভারতীয় হাইকমিশন।

ভারতীয় হাইকমিশন লিখেছে, আমরা অত্যন্ত আক্ষেপের সঙ্গে লক্ষ্য করছি যে, ভারতীয় এবং বাংলাদেশি বংশোদ্ভূত বলে দাবি করা কিছু গোষ্ঠী সর্বসাধারণ ও বিশ্ববিদ্যালয়গুলোর ওয়েবসাইট হ্যাকিং এবং পাল্টা হ্যাকিং করছে। এগুলো স্পষ্টতই কিছু বিভ্রান্ত ব্যক্তিদের দ্বারা পরিচালিত নিন্দনীয় কাজ। হাইকমিশন ধর্মীয় বা জাতীয় পরিচয়ের ওপর এমন আক্রমণের বিরুদ্ধে তীব্র নিন্দা জানায়।

হাইকমিশন আরও লিখেছে, আমরা আমাদের মানুষের মধ্যে বন্ধুত্ব এবং আত্মীয়তার গভীর বন্ধনে আমাদের বিশ্বাসকে পুনরায় ব্যক্ত করছি।

এর আগে  শুক্রবার (৩০ অক্টোবর) রাতে বাংলাদেশে সতর্কতামূলক সাইবার হামলা চালায় ভারতীয় হ্যাকার কমিউনিটি। রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ওয়েবসাইটে এ হামলা চালানো হয়। সাইটটি হ্যাক করেছে ‘ইন্ডিয়ান আন্ডারগ্রাউন্ড হ্যাকার’ নামে ভারতীয় হ্যাকার কমিউনিটি।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://rmstu.edu.bd) হ্যাক করে এতে GH057_5P3C706 নামের হ্যাকার দলটি এ আক্রমণ করেছেন বলে ওয়েবসাইটে উল্লেখ রয়েছে।

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে ফ্রান্সের বেশ কিছু বাণিজ্যিক ওয়েবসাইট হ্যাক করে বাংলাদেশের ‘সাইবার ৭১’ সহ বিভিন্ন দেশের হ্যাকার কমিউনিটি। ওই ঘটনার পরিপ্রেক্ষিতেই বাংলাদেশে সাইবার হামলা চালানো হয়েছে বলে জানা গেছে।

রাবিপ্রবির ওয়েবসাইট হ্যাক করে ইন্ডিয়ান আন্ডারগ্রাউন্ড হ্যাকাররা জানিয়েছে, সকল মুসলিম হ্যাকারদের জন্য এটি কেবলমাত্র একটি সতর্কতা। ফ্রান্স এবং ভারতীয় সাইবার স্পেসে হ্যাকিং বন্ধ করুন। অন্যথায় আপনারা সবচেয়ে খারাপের মুখোমুখি হবেন।

এর আগে মহানবী হজরত মোহাম্মদ (সা.)কে নিয়ে কটূক্তির প্রতিবাদে ফ্রান্সের বেশ কয়েকটি বাণিজ্যিক ওয়েবসাইট হ্যাক করে বাংলাদেশি হ্যাকার কমিউনিটি ‘সাইবার ৭১’ সহ বিভিন্ন দেশের হ্যাকাররা। ক্রমাগত হ্যাকারদের আক্রমণে বিপর্যস্ত হয়ে যায় ফ্রান্সের বিভিন্ন ওয়েবসাইট। ফলে বাধ্য হয়ে দেশটিতে জরুরি সাইবার সিকিউরিটি অ্যালার্ট জারি করা হয়।

উল্লেখ্য, গত ২৪ অক্টোবর মধ্যরাতের পর থেকে ফ্রান্সে সাইবার হামলার চালানো হয় বলে সাইবার ৭১ কমিউনিটির কয়েকজন সদস্য সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

হামলার শিকার হওয়ার ওইসব ওয়েবসাইটে প্রবেশ করে দেখা গেছে সেগুলোতে প্রকৃত কনটেন্ট দেখা যাচ্ছে না। বরং হ্যাকারদের একটি বার্তা দেখাচ্ছে। তা হলো- মহানবী (সা.)কে নিয়ে প্রকাশ্যে কটূক্তির প্রতিবাদে এই অপারেশন চালিয়েছে মুসলমান হ্যাকাররা। ফ্রান্সের সাইবার স্পেসে খুব বিপজ্জনক হামলার প্রস্তুতি নেওয়া হয়েছে। যতক্ষণ পর্যন্ত ক্ষমা চাওয়া হবে না, এই রকম হামলা চলতেই থাকবে।
নির্ভীক সংবাদ ডটকম

Total view = 154