বাগমারায় ইউপি চেয়ারম্যান আলমগীর সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক মিথ্যা সংবাদের প্রতিবাদে মানববন্ধন


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ৬ ডিসেম্বর, ২০২০

মুস্তাফিজুর রহমান জীবন, বাগমারা: রাজশাহীর বাগমারা উপজেলার ১৩ নং গোয়ালকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর সরকারের বিরুদ্ধে অতিদরিদ্র কর্মসংস্থা  ইজিপিপি প্রকল্প নিয়ে মিথ্যা সংবাদ প্রচারনার বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

৬ডিসেম্বর রোজ রবিবার সকাল ১০টায় গোয়ালকান্দি ইউপির রামরামা জলপাই তলায় গোয়ালকান্দি ইউপি চেয়ারম্যান মোঃ আলমগীর সরকারকে   নিয়ে কিছু অনলাইন নিউজ পোর্টালের ভিত্তিহীন সংবাদ প্রচারে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

রামরামা জলপাইতলায় মানববন্ধন ও প্রতিবাদ সভায় গোয়ালকান্দি ইউপি চেয়ারম্যান আলমগীর সরকার বলেন,  আমার বিরুদ্ধে কিছু কুচক্রী  মহলের ইন্ধনে কিছু অনলাইন নিউজ পোর্টাল ও পত্রিকা গুলোতে  আমার বিরুদ্ধে ইজিপিপি প্রকল্পের অর্থ আত্মসাৎ  এর ব্যাপারে যে নিউজ প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন বানোয়াট, ষড়যন্ত্রমুলক।

তিনি আরো বলেন, ইজিপিপি  প্রকল্প অর্থ উত্তোলন হয় হামিরকুৎসা ব্যাংক শাখা থেকে এখানে ব্যাংক কর্মকর্তা স্ব স্ব লোকের সাক্ষর ও ছবি  নিয়ে টাকা দেয় এখানে আমি জানি না কে টাকা নেয় আর কে নেয়না।

এব্যাপারে আমার কাছে কোন অভিযোগ আসেনি যদি অভিযোগ আসত তাহলে আমি অতিদ্রুত ব্যবস্থা গ্রহণ করতাম।

আমার বিরুদ্ধে যে সকল অনলাইন নিউজপোর্টাল ও প্রত্রিকাতে সংবাদের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় আরো উপস্থিত ছিলেন   ইজিপিপি প্রকল্প সভাপতি ৭,৮,৯নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা ইউপি সদস্য মোছাঃ রোকেয়া বলেন, আমরা অতিদরিদ্রের কর্মসংস্থান ইজিপিপি প্রকল্পের শ্রমিকদের  সঠিকভাবে হাজিরা নিয়ে থাকি, হাজিরা নেয়ার পর সেই তালিকা আমরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর পাঠিয়ে দিই,সেখান থেকে তালিকাটি আলোকনগর (হামিরকুৎসা) ব্যাংক শাখায় আসে ব্যাংক ম্যানেজার স্ব স্ব লোকের স্বাক্ষর ও ছবি নিয়ে টাকা দেয়।

এখানে টাকা আত্নসাৎ ব্যাপারে চেয়ারম্যান কে জড়িয়ে যে সকল সংবাদ প্রচার করেছে তার একেবারে ভিত্তিহীন ও বানোয়াট।

আমরা ঔসকল সংবাদের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায়।

ইজিপিপি প্রকল্প সভাপতি ৩নং ওয়ার্ড ইউপি সদস্য আঃ করিম মোল্লা  বলেন , কিছু অনলাইন নিউজ পোর্টাল লিখছে অতিদরিদ্রের কর্মসংস্থান (ইজিপিপি) প্রকল্পের  ৮কোটি টাকা গোয়ালকান্দি ইউপি চেয়ারম্যান আত্নসাৎ করছে এটা সম্পূর্ণ ভিত্তিহীন ও ষড়যন্ত্রমুলক সংবাদ  প্রচার, তিনি বলেন ইজিপিপি প্রকল্পের মোট শ্রমিক ১৫৭জন একটি অর্থবছরে ৮০দিনের কাজ হয় সেখানে এক অর্থবছরে মোট অর্থ আসে ২৫লক্ষ ১২হাজার টাকা তাহলে কিভাবে ৮কোটি টাকা আত্মাসাৎ করছে বলে লিখতে পারে আমরা  অনলাইন নিউজ পোর্টাল ঔসকল সংবাদের  বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

এছাড়াও ইজিপিপি প্রকল্প কাজের সকল জনসাধারণ বলেন আমাদের কাজ না করে টাকা উত্তোলনের সুযোগ নেই।কাজ করতে আসলে হাজিরা দিতে হয় আর সেই হাজিরা দেখে ছবির সাথে মিল আছে কি না দেখে ব্যাংক হতে টাকা নিতে হয়। এখানে আলমগীর সরকার ইচ্ছা করলেও কার টাকা তুলতে পারবে না।আমরা সকল শ্রমিক এসকল মিথ্যা সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

মানাববন্ধন ও প্রতিবাদ সভায় আরো উপস্থিত ছিলেন ইজিপিপি প্রকল্প সভাপতি ৪,৫,৬নং ওয়ার্ডের মহিলা সংরক্ষিত আসনের ইউপি সদস্য মোছাঃ মমেনা বেগম, ইউপি সদস্য আবেদ আলী মোল্লা, আবেদ আলী খামারু, ইজিপিপি প্রকল্পের সকল শ্রমিকবৃন্দ ও অত্র এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

নির্ভীক সংবাদ ডটকম

Total view = 331