বাঘায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ১৬ ডিসেম্বর, ২০২০

সুব্রত কুমার:- সারাদেশের ন্যায় রাজশাহীর বাঘায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ১৬ ডিসেম্বর (বুধবার) সকালে দিনটির সূচনালগ্নে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা হয় ।  পরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলমের পক্ষে উপজেলা পরিষদের সকল কর্মকর্তাসহ স্থানীয় নেতৃবৃন্দ।

 

এরপর পর্যায়ক্রমে পুষ্পার্ঘ্য অর্পণ করে জাতির সূর্যসন্তান দের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বাঘা থানা পুলিশ, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ, শাহদৌলা সরকারি কলেজ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বাঘা প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ।  পুস্পমাল্য অর্পণ শেষে শহীদদের রুহের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নীরবতা পালন শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

এরপর শহীদ মিনার চত্বরে অবস্থিত অস্থায়ী মঞ্চে জাতীয় পতাকা উত্তোলন শেষে বাংলাদেশ পুলিশ বাহিনী কর্তৃক জাতীয় পতাকার প্রতি রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করা হয়। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও বাংলাদেশ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অ্যাড. লায়েব উদ্দিন লাভলু স্মৃতিচারণ মূলক বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের আত্মদান আর দুই লাখ মা-বোনের ত্যাগ-তিতিক্ষায় এই বিজয় অর্জিত হয়।

 

কোটি বাঙালির আত্মনিবেদন ও গৌরবগাঁথা গণবীরত্বে পরাধীনতার অভিশাপ থেকে মুক্তি পায় বাঙালি জাতি। বাঙালির অবিসংবাদিত নেতা ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে বাঙালি জাতিকে মুক্তির আকাঙ্খায় উজ্জীবিত করে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের পথে এগিয়ে নিয়ে যান।

 

Total view = 124