• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:১৭ অপরাহ্ন

বাঘায় বালু উত্তোলনের অভিযোগে শ্রমিকলীগ নেতাসহ গ্রেফতার ৩

Reporter Name / ২৫৭ Time View
Update : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২

বাঘা (রাজশাহী) প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে শ্রমিকলীগ নেতাসহ তিন জনকে গ্রেফতার করেছে নৌ-পুলিশ। বুধবার বিকেলে উপজেলার আলাইপুর পদ্মা নদী থেকে বালু ভর্তি একটি ট্রাকসহ তাদের গ্রেফতার করা হয়।
বাঘা থানা সূত্রে জানা গেছে, চারঘাটের নৌ-পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বিকেলে বাঘা উপজেলার আলাইপুর পদ্মা নদীতে অভিযান পরিচালনা করেন। এ সময় উপজেলার শ্রমিকলীগ নেতা ও মিলিকবাঘা গ্রামের মাহাতাব আলী, একই গ্রামের শাওন আলী ও টাঙ্গাইলের শাহা আলমকে গ্রেফতার করে। একই সাথে বালু বোঝায় ঢাকা মেট্টো ট-২২-৫৪৭৬ নম্বর একটি ট্রাক জব্দ করা হয়েছে। তাদের নামে বালু মহল ও মাটি নিয়ন্ত্রন আইনে চারঘাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম বাদী হয়ে বাঘা থানায় একটি মামলা দায়ের করেন।
এ বিষয়ে চারঘাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম বলেন, পদ্মা নদী থেকে বালু উত্তোলনের জন্য জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রতি বছর ট্রেন্ডার (দরপত্র) আহবান করা হয়। সেখান থেকে ইজারা নিয়ে বালু উত্তোলন করা যাবে। কিন্তু তারা কোন অনুমতি বা টেন্ডার ছাড়াই অবৈধভাবে বালু উত্তোলন করছিল। এছাড়া তাদের বিরুদ্ধে একাধিক অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে। তবে এ সময় তারা কোন বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি।
এ বিষয়ে বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, নৌ-পুলিশের পক্ষ থেকে তিনজনের নামে মামলা দিয়ে থানায় সোপর্দ করেছে। তাদের বৃহস্পতিবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category