• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:০৯ পূর্বাহ্ন



বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৯০৬ জনের করোনা ভ্যাকসিন গ্রহণ

Reporter Name / ৭৪ Time View
Update : শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১



 

ডেক্স রিপোর্টঃ –করোনার টিকা গ্রহণে শঙ্কা থেকে উৎসবে রূপ নিয়েছে। রাজশাহীর বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে লোকজন টিকা নিতে কেন্দ্রে ভীড় করছেন।

উল্লেখ্য যে গত ৭ ফেব্রুয়ারি রবিবার উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিন রেজা করোনা টিকা গ্রহণ করে টিকা কার্যক্রমের শুভ উদ্বোধনের মধ্য দিয়ে বাঘা উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্সে টিকা প্রদান শুরু হয়। কিন্তু শুরুর দিকে করোনার টিকা ভয়ভীতির সঞ্চার ঘটায়  জনমনে। তাতে লক্ষ্যমাত্রার অর্ধেক পূর্ণ হওয়া  নিয়ে অনিশ্চয়তা ছিল। সেই শঙ্কা এখন উৎসবে রূপ নিয়েছে।

 

দলমত, শ্রেণি-পেশা নির্বিশেষে সকলেই টিকা গ্রহণে আগ্রহী হয়েছেন। বিশেষ করে  প্রশাসন, সশস্ত্র বাহিনী, আইনশৃঙ্খলা বাহিনী, সাংবাদিক, চিকিৎসক, নার্স,শিক্ষকসহ,বিভিন্ন  পেশার সম্মুখসারির যোদ্ধারা টিকা গ্রহণের কারণে জনমনে আস্তা তৈরি হয়েছে।

 

বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  তথ্য মতে, গত ৭ ফেব্রুয়ারি থেকে শুরু করে ২৭ ফেব্রুয়ারি বিকেল ৫টা পর্যন্ত  ২০ দিনে  বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  টিকা কেন্দ্রে টিকা গ্রহন করতে ইচ্ছুক আবেদনকারীর সংখ্যা ৩ হাজার ৫৮২ জন টিকা গ্রহণের জন্য  রেজিস্ট্রেশন  করেন। আর  করোনার টিকা গ্রহণ করেছেন ২ হাজার  ৯০৬  জন। এর  মধ্যে পুরুষ ১ হাজার ৬৭৬ জন  ও মহিলা ১ হাজার ২৩০ জন ।

 

বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  টিকাকর্মী  (সি,এইচ,সি,পি) মোঃ রোকনুজ্জামান বলেন,করোনার টিকা গ্রহণে এখন মানুষের ভিড় চোখে পড়ার মত। টিকা দেওয়ার পাশাপাশি  কেন্দ্রে নিবন্ধন প্রক্রিয়া চালু রয়েছে।অনেকে সুরক্ষা অ্যাপসে ঢুকতে না পেরে জাতীয় পরিচয় পত্র নিয়ে সরাসরি কেন্দ্রে এসে রেজিস্ট্রেশন   সম্পন্ন করে টিকা দিচ্ছেন। তিনি আরও বলেন, করোনা ভ্যাকসিনের রেজিস্ট্রেশন পদ্ধতি যদি আরও সহজ করা হয় তাহলে নিবন্ধনের সংখ্যা ও টিকা গ্রহণকারীর সংখ্যা বেড়ে যাবে ।  




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category