• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:৫৭ পূর্বাহ্ন



বিজয় দিবসে এশিয়ান ইউনিভার্সিটির আয়োজনে সভা ও সাংস্কৃতিক অনুষ্টান

Reporter Name / ৮৬ Time View
Update : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০



নিজস্ব প্রতিবেদক: ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ মহান বিজয় দিবস উপলক্ষে ভার্চুয়াল বিশেষ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান এম. পি। আয়োজনের সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও উপাচার্য এমেরিটাস প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক।

প্রধান অতিথি’র বক্তব্যে মন্ত্রী বলেন, যে স্বপ্ন ও বাস্তবতাকে সামনে নিয়ে সেদিন বাংলার দামাল ছেলেরা বুকের রক্ত দিয়ে দেশকে স্বাধীন করেছিল। মুক্তির মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সেদিন লাল সবুজের পতাকা এনে দিয়েছিল, সেই বিজয়ের চেতনাকে আমাদের ধরে রাখতে হবে। দেশকে এগিয়ে নিতে হবে আর সেই জন্য দরকার দক্ষ মানব সম্পদ তৈরী করা, যেই কাজটি করছে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। আমি আনন্দিত যে, এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ স্বল্প খরচে মানসম্মত শিক্ষা প্রদান করছে। আশা করি দক্ষ মানবসম্পদ তৈরীর এই ধারা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানের সভাপতি এইউবি উপাচার্য এমেরিটাস প্রফেসর ড.আবুল হাসান মুহাম্মদ সাদেক বলেন, বিজয়ের এই দিনে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে আমাদেরকে শপথ নিতে হবে। বাংলাদেশকে বঙ্গবন্ধু’র সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহাসড়কে পৌছে দিয়েছেন, আমাদের উচিত হবে নিজেদের স্বার্থ ত্যাগ করে দেশকে এগিয়ে নেয়া। ছাত্র শিক্ষক কর্মজীবি আমরা প্রত্যেকেই আমাদের প্রত্যেকটি কাজ যদি দেশের তরে করি,তাহলেই দেশ আরো এগিয়ে যাবে। পুরো বাংলাদেশ সুখী সমৃদ্ধশালী সোনার বাংলায় পরিণত হবে।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন এইউবি সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শামছুজ্জামান। সভায় সূচনা বক্তব্য রাখেন এইউবি রেজিস্ট্রার ফারুক আহমেদ, মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মহান বিজয় এই বিষয়ের উপর আলোকপাত করেন ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান কে এম মনিরুল ইসলাম। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সরকার ও রাজনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. এম আনিছুর রহমান ও ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আব্দুস সালাম। সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বের সমাপ্তি বক্তব্য প্রদান করেন এইউবি বোর্ড অব ট্রাষ্টিজ এর চেয়ারম্যান ড. জাফর সাদেক । সবশেষে মহান মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু’র পরিবারের সকলের জন্য দোয়া ও মুনাজাতের মাধ্যমে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করা হয়।
নির্ভীক সংবাদ ডটকম




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category