• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১১:৪৭ অপরাহ্ন



বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ছাড়াল ৩৯ লাখ, আক্রান্ত ১৮ কোটি

Reporter Name / ৩৭ Time View
Update : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১



নির্ভীক সংবাদ ডেস্ক:

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৮ কোটি ছাড়িয়েছে এবং মারা গেছে ৩৯ লাখের বেশি মানুষ।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, বৃহস্পতিবার সকাল ৯টা ৪০ মিনিট পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৯ লাখ ৭ হাজার ৫৫৬ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৮ কোটি ৩ লাখ ৬৮ হাজার ৩৩২ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৪৫৬ জন। এছাড়া, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ২৪ হাজার ৩০০ জন।

সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৬ কোটি ৫০ লাখ ৭৮ হাজার ২৮৭ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৪ লাখ ৪৯ হাজার ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ১৮ হাজার ২৯৪ জন মানুষ মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৮ লাখ ৪৬ হাজার ৩০৪ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৮১ লাখ ৭০ হাজার ৭৭৮ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৭ হাজার ২৪০ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৬৪ লাখ ৮৩ হাজার ৬৩৫ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৮২ হাজার ১৬৯ জন।  মারা গেছেন ৩ লাখ ৯২ হাজার ১৪ জন। সুস্থ হয়েছেন ২ কোটি ৯০ লাখ ৫৬ হাজার ৬০৯ জন।

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category