• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৬:৪১ পূর্বাহ্ন



বিশ্বে করোনায় মৃত্যু ৪০ লাখের কাছা কাছি

Reporter Name / ৫৫ Time View
Update : সোমবার, ৫ জুলাই, ২০২১



নির্ভীক সংবাদ ডেস্ক:বিশ্বেমহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৪০ লাখের কাছা কাছি
মানুষের মৃত্যু হয়েছে। এর মধ্যে প্রথম ২০ লাখের মৃত্যু হয়েছে এক বছরের বেশি সময়ে এবং পরবর্তী ২০ লাখের মৃত্যু হয়েছে মাত্র ১৬৬ দিনে। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৭ হাজার ৮৪৮ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ৪৭ হাজার। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ কোটি ৪৫ লাখ ৫০ হাজার ৩৩৩ জনে।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সোমবার সকাল ৮টার দিকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৫ লাখ ৯২ হাজার ৩৭২ জন আক্রান্ত এবং ৬ লাখ ২১ হাজার ২৯৩ জন মারা গেছেন।

আর ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৭৬ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৭৮৩ জন। অপরদিকে মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৮৭ লাখ ৬৯ হাজার ৮০৮ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ২৪ হাজার ৪৭৫ জনের।

এছাড়া প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১১ হাজার ১৬১ জন, রাশিয়ায় এক লাখ ৩৭ হাজার ৯২৫ জন, যুক্তরাজ্যে এক লাখ ২৮ হাজার ২২২ জন, ইতালিতে এক লাখ ২৭ হাজার ৬৪৯ জন, তুরস্কে ৪৯ হাজার ৯২৪ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে সংস্থাটি জরুরি পরিস্থিতি ঘোষণা করে।

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category