• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১১:১২ পূর্বাহ্ন



বৃক্ষ পরিচর্যাকারীদের সুরক্ষায় ফার্স্ট এইড বক্স দিলেন রাসিক মেয়র লিটন!

Reporter Name / ৬৫ Time View
Update : বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১



মোঃ রকিবুজ্জামান রকি,রাজশাহী: পরিষ্কার-পরিচ্ছন্নতায় দেশসেরার পাশাপাশি রাজশাহী মহানগরী ইতোমধ্যে সবুজেঘেরা ফুলের শহরেও খ্যাতি অর্জন করেছে। রাজশাহী মহানগরের সড়কের আইল্যান্ডে শোভা পাচ্ছে ফুল সহ নানা প্রজাতির গাছ। যা মহানগরীর সৌন্দর্য্যকে বৃদ্ধি করেছে কয়েকগুনে। মহানগরীতে নির্মিত নতুন ফোরলেন সড়কগুলোর আইল্যান্ডে রোপণ করা হচ্ছে বিভিন্ন প্রজাতির গাছ। গাছগুলোর নিয়মিত পরিচর্যায় ব্যস্ত সময় পার করছেন রাসিকের পরিবেশ শাখার কর্মীরা। গাছ পরিচর্যা করতে গিয়ে বিভিন্নভাবে আহত হচ্ছেন অনেকে। তাই তাদের সুরক্ষায় ফার্স্ট এইড বক্স প্রদান করলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। পর্যায়ক্রমে রাসিকের অন্যান্য বিভাগ ও শাখায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জন্য ফাস্ট এইড বক্স প্রদান করা হবে বলে জানিয়েছেন মেয়র।

মঙ্গলবার সন্ধ্যায় নগর ভবনে মেয়র দপ্তরকক্ষে রাসিকের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন এবং পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ-উল ইসলামের হাতে ফার্স্ট এইড বক্স তুলে দেন মেয়র। এ সময় রাসিকের ইভেন্ট ম্যানেজমেন্ট এন্ড ট্যুরিজম শাখার ম্যানেজার ফরহাদ হোসেন আদনান উপস্থিত ছিলেন।

পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ-উল ইসলাম বলেন, মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন স্যারের নির্দেশনায় ২০২০ সালের জুন মাস থেকে ২০২১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত মহানগরীতে সাড়ে ৪২ হাজার নতুন গাছ লাগানো হয়েছে। নতুন লাগানো এবং পূর্বের গাছগুলোর নিয়মিত পরিচর্যায় ব্যস্ত সময় পার করছেন পরিবেশ শাখার কর্মীরা। গাছ পরিচর্যা করতে গিয়ে বিভিন্নভাবে আহত হচ্ছেন কেউ কেউ। বিষয়টি মেয়র মহোদয়কে অবহিত করা হলে তিনি ফাস্ট এইড বক্স প্রদান করেন। প্রাথমিক চিকিৎসায় ব্যবহৃত উপকরণাদি ও ওষুধপত্র প্রদান করায় পরিচর্যকারীদের চিকিৎসা ও সুরক্ষা নিশ্চিত হলো।
নির্ভীক সংবাদ ডটকম




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category