• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৯:৪৮ পূর্বাহ্ন



ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে আসছেন কয়েক ঘণ্টা পরেই

Reporter Name / ৩৯ Time View
Update : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১



নির্ভীক সংবাদ ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুক্রবার (২৬ মার্চ) সকাল ১১টায় বিশেষ ফ্লাইটে ঢাকায় আসছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ২৬-২৭ মার্চ বাংলাদেশ সফর করবেন তিনি।

নরেন্দ্র মোদি অক্সফোর্ড-আস্ট্রাজেনেকা ভ্যাকসিনের ১২ লাখ ডোজ উপহার হিসেবে সঙ্গে আনবেন বলে জানা গেছে। ভারতের প্রধানমন্ত্রীকে রাষ্ট্রীয় অতিথি হিসেবে বিমানবন্দরে গার্ড অব অনার দেওয়া হবে। পরে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করবেন তিনি।

বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে ‘গেস্ট অব অনার’ হিসেবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে বক্তৃতা করবেন মোদি। সফরের দ্বিতীয় দিন ২৭ মার্চ সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা জানাবেন।

পরে একই দিনে ঢাকার বাইরে সাতক্ষীরা এবং গোপালগঞ্জে দুটি মন্দির পরিদর্শন করবেন তিনি। ২৭ মার্চ বিকেলে দুই প্রধানমন্ত্রীর মধ্যে একান্ত বৈঠক অনুষ্ঠিত হবে।

নরেন্দ্র মোদির সফরকালে ভারতের সঙ্গে বাংলাদেশের পাঁচটিরও বেশি সমঝোতা স্মারক সই হবে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

গত বছর কোভিড-১৯ মহামারি শুরুর পর নরেন্দ্র মোদির এটিই প্রথম বিদেশ সফর।

নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরকালে ১৪ দল, সংসদে বিরোধী দল, মুক্তিযোদ্ধা, ‘কমিউনিটি লিডার’ ও ‘ইয়ুথ আইকন’দের সঙ্গে সাক্ষাৎ করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মিলে তিনি বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল জাদুঘর উদ্বোধন করবেন।

২৭ মার্চ সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গেও সাক্ষাৎ করবেন মোদি। তারপরই সন্ধ্যা সোয়া সাতটায় দিল্লির উদ্দেশে ঢাকা ছেড়ে যাবেন মোদি।
নির্ভীক সংবাদ ডটকম




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category