• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১১:৪৯ অপরাহ্ন



মহাসড়কে যানবাহনের চাপ, বিপাকে উত্তরবঙ্গের যাত্রীরা

Reporter Name / ৬০ Time View
Update : শনিবার, ১৭ জুলাই, ২০২১



নির্ভীক সংবাদ ডেস্ক: পবিত্র ঈদ উল আজহা উপলক্ষে মহাসড়কগুলোতে বেড়েছে যানবাহনের চাপ। কয়েকদিন যাবত মহাসড়কে যানজটের সৃষ্টি ও বেশীর ভাগ সময়ই যাবাহনের ধীরগতি। এতে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত ২২ কিলোমিটার মহাসড়কে ধীরগতিতে চলছে যানবাহন। বিপাকে পড়েছে উত্তরের যাত্রীরা।

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত প্রায় ২২কিলোমিটার মহাসড়কে ধীরগতিতে চলছে যানবাহন। যানজট নিয়ন্ত্রণে মহাসড়কটিতে এক লেন বন্ধ রেখে অপর লেনে চালানো হচ্ছে যানবাহন। বন্ধ থাকা লেনে ঘণ্টার পর ঘণ্টা থেমে থাকছে গাড়ি। ফলে দুর্ভোগ পোহাচ্ছেন ঘরমুখী মানুষেরা।

২২ কিলোমিটার মহাসড়কে ধীরগতিতে চলছে যানবাহন। বিপাকে পড়েছে উত্তরের যাত্রীরা
হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান আলী জানান, ঈদে ঘরমুখী মানুষ ও গরুবোঝাই যানবাহনের চাপ বাড়ায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত ২২ কিলোমিটার মহাসড়কে ধীরগতিতে যানবাহন চলছে।

এছাড়াও নলকা সেতুটি ঝুঁকিপূর্ণ হওয়ার কারণে সেখানে সাবধানতা অবলম্বন করা হচ্ছে। এ সব কারণে নলকার পূর্বপাশ থেকে হাটিকুমরুল গোল চত্বর এলাকা পর্যন্ত যানজটের সৃষ্টি হচ্ছে। তবে যানজট স্থায়ী না। মহাসড়কের যে কোনো পরিস্থিতি মোকাবিলায় ও ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে হাইওয়ে পুলিশ রাত-দিন নিরলসে কাজ করে যাচ্ছে।

মহাসড়কটিতে যানজট নিয়ন্ত্রণে রাখতে কখনও ঢাকাগামী লেন বন্ধ রেখে উত্তরবঙ্গগামী লেনে, আবার কখনও উত্তরবঙ্গগামী লেন বন্ধ রেখে ঢাকাগামী লেনে যানবাহন চলাচল করছে। বন্ধ থাকা লেনে ঘণ্টার পর ঘণ্টা থেমে থাকছে গাড়ি। ফলে দুর্ভোগ পোহাচ্ছেন মহাসড়ক ব্যবহারকারীরা।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category