মুক্তিযোদ্ধার পরিবার সন্ত্রাসী মানিক বাহিনীর কাছে জিম্মি; প্রশাসন নিরব


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ১৩ ফেব্রুয়ারী, ২০২১

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ: মুক্তিযোদ্ধা পরিবারের আতঙ্কের মধ্যে দিন অতিবাহিত করছেন। তাদের হুমকিদাতা মানিক বাহিনীর প্রধান আব্দুল মোমেন মানিক ও মোঃ আবু সালেক এখনো প্রশাসনের ধরাছোঁয়ার বাইরে রয়েছে বলে সাংবাদিকদের কাছে গুরুতর অভিযোগে করেছেন ভুক্তভোগী মু্ক্তিযোদ্ধার পরিবার ।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, কথিত এই মানিক বাহিনী গড়ে উঠেছে স্বাধীনতার বিপক্ষীয় শক্তি জামাত, শিবির মদতে। অন্যদিকে মোঃ আবু সালেক মিয়া একজন ক্যার্ডার ভিত্তিক রাজনৈতিক সংগঠনের সাথে সরাসরি যুক্ত বলে একাধধিক সূত্রে জানা গেছে।

সালেক মিয়া সিরাজগঞ্জ জেলা শাহজাদপুর থানা অন্তগত উপকণ্ঠ পাড়কোলা গ্রামের মৃত মর্তুজার ছেলে। এই গ্রামে প্রাচীন রাজবাড়ী ইতিহাস কে সাক্ষী রেখে কিছু দিন পূর্বেও পাড়কোলায়’সহ দুটি হত্যা মামলার আসামী বর্তমানে মামলাটি চলমান রয়েছে।

মানিক বাহিনী প্রকাশে পিস্তল হাতে এলাকায় দাপিয়ে বেড়ায়। অতি নিম্ন আয়ের পরিবার থেকে উঠে এসেছে এই বাহিনীর হোতা আবু সালেক।

প্রসঙ্গগত, গত ৭ (ফেব্রুয়ারি) একটি সংবাদ প্রকাশ হয় এই শিরোনামে ‘মুক্তিযোদ্ধার পরিবারকে হুমকিদাতা কে এই মানিক?’

সিরাজগঞ্জের শাহাজাদপুরে মুক্তিযোদ্ধার পরিবারকে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে মানিক ও সালেক নামের দুই ব্যক্তির বিরুদ্ধে। এ বিষয়ে শাহজাদপুর থানায় গত ৪ (জানুয়ারী) মোঃ গোলজার হোসেন হিরা ১৭১ নম্বর একটি সাধারন ডায়েরী(জিডি) ও করেছিলেন। তরপরও প্রশাসন কোন ব্যবস্থা গ্রহন করেনি।

বর্তমানে এই বাহিনীর তান্ডবে লোকজন ভয়ে তাদের বিরুদ্ধে মুখ খুলতে সাহস পায় না। এলকার কেউ প্রতিবাদ করলে জিম্মি হয়ে থাকতে হয় এই মানিক বাহিনীর কাছে। বিভিন্ন সময় ভয়ভীতি দেখিয়ে চুপ করিয়ে রাখে তারা।

এলাকায় মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ভুক্তভোগী মুক্তিযোদ্ধার পরিবার ও এলাকাবসারীর দাবি স্বাধীন দেশে এমন ক্যাডার বাহিনী অনায়াসে চলাফেরা করতে পারে না, তারা সংক্লিষ্ট প্রশাসের আশু হস্তক্ষেপ কামনা করেন ও দ্রুত মানিক বাহিনীর প্রধান মানিক ও সালেক সহ সকলের গ্রেফতারের জোর দাবি জানান।
চলবে….( পরের সংবাদে চোখ রাখুন)

Total view = 360