রাজধানীতে ৬ বাসে আগুন


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ১২ নভেম্বর, ২০২০

নির্ভীক সংবাদ ডেস্ক:রাজধানীতে গত এক থেকে দেড় ঘণ্টায় ৬টি যাত্রীবাহী বাসে আগুন দেওয়ার ঘটনা পূর্ব পরিকল্পিত বলে ধারণা করছে পুলিশ।

পুলিশ বলছে, পূর্ব পরিকল্পনা ছাড়া রাজধানীতে ৬টি বাসে দুর্ঘটনাবশত আগুন লাগার ঘটনা ঘটার কথা নয়। পুলিশ এর পিছনে কারা জড়িত তাদের বিষয়ে প্রাথমিক তদন্ত করছে।

রাজধানীর যে ছয় এলাকায় বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা সেই এলাকাগুলো হল শাহবাগের কাঁটাবন, বংশাল, মতিঝিল, গোলাপ শাহ মাজার, খিলগাঁও ও জাতীয় প্রেসক্লাব।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) বেলা সাড়ে ৩টায় সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়।

এ বিষয়ে পল্টন থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বক্কর সিদ্দিক বলেন, গুলিস্তানে সদরঘাটগামী ভিক্টর ক্লাসিক গাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। আগুনের ঘটনা এখন পর্যন্ত আমরা যে প্রাথমিক তথ্য পেয়েছি তাতে মনে হচ্ছে পরিকল্পিতভাবে দুর্বৃত্তরা বাসে আগুন দিয়েছে। তবে কে বা কারা করেছে আমরা এখনো নিশ্চিত নয়।

অন্যদিকে এ বিষয়ে শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মামুন অর রশিদ বলেন, কাঁটাবন এলাকাতে একটি বাসে আগুন লাগার ঘটনা ঘটেছে। এছাড়া রাজধানীর আরও বেশ কিছু এলাকাও একই ঘটনা ঘটেছে। দুর্বৃত্তরা নির্দিষ্ট একটি পরিকল্পনা অনুযায়ী এ কাজ করে থাকতে পারে। তবে অধিকতর তদন্ত শেষে এ বিষয়ে বিস্তারিত বলা যাবে।

বাসে আগুনের বিষয়ে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের অপারেটর মাহফুজ বলেন, ৬ বাসের আগুন নেভাতে আমাদের বেশ কয়েকটি ইউনিট পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে কেউ আহত হওয়ার খবর আমরা পাই নাই।

পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন পরিস্থিতিকে অস্থিতিশীল করতে একটি মহল বাসে আগুন দিচ্ছে।
নির্ভীক সংবাদ ডটকম

Total view = 253