• রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৬ পূর্বাহ্ন



রাজশাহীতে করোনার টিকা নিলো ৩২ হাজার ৮৮০ জন

Reporter Name / ৫০ Time View
Update : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১



নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে একদিনে ৩২ হাজার ৮৮০ জন করোনার প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন। বিভাগের জেলা ও রাজশাহী সিটি করপোরেশনে (রাসিক) মিলে প্রথম ডোজ টিকা নিয়েছেন ৩২ হাজার ২৩ জন। এছাড়া জেলাগুলোতে দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ৮৫৭ জন। শুধু রাসিকে প্রথম ডোজ টিকা নিয়েছেন ৩ হাজার ৪৯০ জন নারী ও পুরুষ। আর রাসিকের ওয়ার্ডগুলোতে ১ হাজার ৯১৩ জন পুরুষ ও ১ হাজার ৫৭৭ জন নারী করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এতে দেখা গেছে- রাজশাহী জেলার চেয়ে নগরে করোনার টিকা নিয়েছেন বেশি মানুষ।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে- রাজশাহী বিভাগের জেলাগুলোতে করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন ২৮ হাজার ৫৩৩ জন নারী ও পুরুষ। এদিন করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন ১৫ হাজার ৪৭২ জন পুরুষ ও নারী ১৩ হাজার ৬১ জন। আর দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ৩৮৮ জন পুরুষ ও ৪৬৯ জন নারী।

এতে বলা হয়- রাজশাহীতে ৩ হাজার ৯২ জনকে করোনার প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে ১ হাজার ৬৫৬ জন পুরুষ ও ১ হাজার ৪৩৬ জন নারী। চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ৯৯২ জনের মধ্যে ১ হাজার ১৩৭ জন পুরুষ ও ৮৫৫ জন নারীকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। এছাড়া ২৫ জন পুরুষ ও ৫০ জন নারী মিলে ৭৫ জনকে দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হয়েছে।

বিভাগের নাটোর জেলায় ১ হাজার ৯৩০ জন পুরুষ ও ১ হাজার ৮২৩ জন নারী মিলে ৩ হাজার ৭৫৩ জন করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন। এছাড়া ১৮ জন পুরুষ ও ২৬ জন নারী মিলে ৪৪ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন। নওগাঁ ১ হাজার ৯৩৮ জন পুরুষ ও ১ হাজার ৭৫৫ জন নারী মিলে ৩ হাজার ৬৯৩ জন করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন। এছাড়া ২৯ জন পুরুষ ও ৫২ জন নারী মিলে ৮১ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন। পাবনা ২ হাজার ৯৪৮ জন পুরুষ ও ২ হাজার ৩৯৭ জন নারী মিলে ৫ হাজার ৩৪৫ জন করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন। এছাড়া ২৫ জন পুরুষ ও ১৩ জন নারী মিলে ৩৮ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস (মেডিক্যাল ইনফরমেশন সার্ভিসেস) জানিয়েছে, এ পর্যন্ত যারা টিকা নিয়েছেন, তাদের ৪২৬ জনের মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে। এমআইএসের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার পর্যন্ত সারা দেশে ৯ লাখ ৬ হাজার ৩৩ জন নিয়েছেন টিকা।

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category