• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:৪৭ অপরাহ্ন



রাজশাহীতে করোনা টিকা নিতে দীর্ঘ লাইন

Reporter Name / ৬২ Time View
Update : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১



নিজস্ব প্রতিবেদক : করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর ‘লকডাউনে’র পাশাপাশি সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে চলা এবং গণটিকা নিশ্চিতের ওপর জোর দিয়েছেন- রাজশাহীর জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

রাজশাহীতে করোনার টিকার ব্যাপারে মানুষের আগ্রহ বেড়ে গেছে। সব ভয়, শঙ্কা দূর করে পেশাজীবীদের পাশাপাশি সাধারণ মানুষ দাঁড়িয়েছেন করোনার টিকা নেওয়ার লাইনে।
গণটিকাকেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড়।

বুধবার (১৪ জুলাই) নগরীতে চাহিদার বেশি মর্ডানা ইঙ্কের কোভিড-১৯ টিকা দেয়া হয়েছে। এক হাজার থেকে বেড়ে টিকা দেওয়ার সিদ্ধন্ত হয় ১২’শ মানুষকে। কিন্তু নিবন্ধনকারী বেশি হওয়ায় রামেক হাসপাতালে সকাল ৮ টা থেকে নারী-পুরুষদের চারটি বুথে টিকাদান চলছে বেলা একটা পর্যন্ত। এ সময় মোট দুই হাজার ২০ জনকে টিকা দেওয়া হয়। একহাজার মানুষকে টিকা দেওয়ার কথা থাকলেও নিবন্ধিতদের সংখ্যা বেশি হওয়ায় আরো এক হাজার মানুষকে বেশি টিকা দেওয়া হয়েছে।

আর জেলার ৯ টি উপজেলায় ১৬৫০ জনকে সিনোফার্মের টিকা দেওয়া হয়েছে। রামেক হাসপাতাল সূত্রে জানা যায়, সকাল আটটায় প্রথম অবস্থায় ৮’ শ টিকা এনে তা প্রয়োগ করা হয়। পরবর্তীতে চাহিদা বাড়লে আরো টিকা এনে তা দেওয়া হয়েছে। টিকার সার্বিক বিষয়ে কথা বলতে চাইলে রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্যকর্মকর্তা আঞ্জুমান আরার ফোনটি বন্ধ পাওয়া যায়।

তবে জেলা সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার জানান, শুধু সিটি কর্পোরেশন এলাকায় মার্ডানার টিকা দেওয়া হয়েছে। আর জেলায় সিনোফার্মের টিকা দেওয়া হয়। টিকা নিয়ে কোনো চিন্তা নেই। এখন পর্যপ্ত টিকা রয়েছে আর পরবর্তীতে নতুন করে আরো টিকা আসছে বলে জানান তিনি।

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category